টেকনাফ উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

fec-image

আনসার ও ভিডিপি উপজেলা সমাবেশ ২০২২ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ মে) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কায়সার খসরুর সভাপতিত্বে প্রধান অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম ও কক্সবাজার জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অম্লান জ্যোতি নাগ। বিশেষ অতিথি হিসেবে শুভচছা বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান, টেকনাফ উপজেলা আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক শাখা ব্যবস্হাপক মো. শাহী ইমরান।

উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক কর্মকর্তা আমান উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রোকিয়া বেগম এবং বার্ষিক প্রতিবেদন পাঠ করেন উপজেলা আনসার কোম্পানি কমান্ডার জাবেদ ইকবাল চৌধুরী।

প্রধান আলোচক ও প্রধান অতিথি তাদের বক্তব্যে বলেন, আনসার ও ভিডিপি অন্যান্য সংস্থার মত একটি সুশৃংখল ও দায়িত্বশীল বাহিনী। সীমান্তে মাদক ও মানব পাচার দমনসহ স্থানীয় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে যথেষ্ট প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

অন্যান্য আলোচকরা বলেন, আনসার এর অর্থই হচ্ছে সাহায্যকারী। প্রাক ইসলামি যোগে আনসার বাহিনীর ভূমিকা ছিল প্রশংসনীয়। তথাপি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অক্লান্ত পরিশ্রম করে এবং জীবনবাজি রেখে পাকিস্তানি হানাদার বাহিনী গোলামীর জিঞ্জির ভাংগিয়ে এ দেশ স্বাধীনতা অর্জনে আনসারদের ভূমিকা ছিল সর্বাগ্রে।

শেষে অতিথিদের মধ্যে ক্রেস্ট ও আনসার ও ভিডিপি সদস্যদের কৃতকর্মের জন্য বাইসাইকেল ও পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আনসার, টেকনাফ, ভিডিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন