দীঘিনালায় নিরাপত্তা রক্ষায় পুলিশ, বিজিবির সাথে বাংলাদেশ আনসার ও ভিডিপি সদস্যরা

fec-image

বিএনপি-জামায়াতসহ সরকার বিরোধীদলের ডাকা হরতাল, অবরোধ কর্মসূচিতে যান চলাচল স্বাভাবিক রাখাসহ সাধারণ মানুষের জানমাল রক্ষায় নিরাপত্তামূলক কাজ করে যাচ্ছে বাংলাদেশ আনসার ও ভিডিপি’র সদস্যরা। পুলিশ বিজিবির মতো সার্বক্ষণিক দায়িত্ব পালন করে যাচ্ছে তারা। আনসার ও ভিডিপি’র সক্রিয় অবস্থানের ফলে অপ্রীতিরক ঘটনা সংঘটিত হয়নি।

সরেজমিনে দীঘিনালা উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বিরোধীদলের ডাকা হরতাল অবরোধ কর্মসূচিতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে। এর মধ্যে লারমা স্কয়ার, বোয়ালখালী নতুন বাজার, মধ্য বোয়ালখালী বাাজার, জামতলী বাজার, বেতছড়ি বাজার, মেরুং বাজার, বাবুছড়া বাজার এবং কবাখালী বাজারে ৬০ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে।

এ ব্যাপারে কবাখালী ১নং হিল ভিডিপি প্লাটুন কমান্ডার মো. আমির হোসেন দুলাল জানান, বিরোধী দলের ডাকা হরতালে কবাখালী ইউনিয়নে পুলিশ বিজিবির পাশাপাশি দায়িত্ব পালন করে যাচ্ছি। কোথাও যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে, আমরা সর্তক অবস্থায় আছি।

দীঘিনালা বাস টার্মিনালে পিকআপ চালক শান্তিময় ত্রিপুরা জানান, খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে পুলিশ বিজিবির পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যরা সতর্ক নিরাপত্তায় রয়েছে। তাই কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাই আমরা নিরাপদে যাত্রী পরিবহন করছি।

রবিউল ইসলাম নামে এক ট্রাক ড্রাইভার জানান, আমি দীঘিনালা-সাজেক সড়কে পাথর পরিবহন করি। আনসার ভিডিপি’সহ আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক মোতায়েনের ফলে কোথাও কোন প্রকার পিকেটার নাই। তাছাড়া এখন পর্যন্ত সাজেক সড়কে কোন অপ্রীতিকর ঘটেনি।

এ ব্যাপারে দীঘিনালা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হক জানান, চলমান হরতাল ও অবরোধে দেশের যান চলাচল পরিস্থিতি স্বাভাবিক রাখতে, গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা এবং জানমালের নিরাপত্তা বিধানে পুলিশ বিজিবির সাথে বাংলাদেশ আনসার ও ভিডিপি সদস্যরা মাঠে সক্রিয় আছে। দীঘিনালা উপজেলার ৮টি গুরুত্বপূর্ণ পয়েন্টে ষাট জন ভিডিপি সদস্য মোতায়েন আছে। তারা গাড়ী বা অন্যান্য যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে।

তিনি আরো জানান, যতদিন পর্যন্ত দেশের এ পরিস্থিতি অব্যাহত থাকতে, ততদিন পর্যন্ত আমাদের ভিডিপি সদস্যরা সক্রিয় থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আনসার, দীঘিনালা, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন