টেকনাফ থেকে ৬ জেলেকে অপহরণের ৭ ঘন্টা পর মুক্তি দিয়েছে মিয়ানমারের লুনটিং বাহিনী

অপহরণ

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:

টেকনাফ সীমান্তের নাফনদী থেকে ৬ বাংলাদেশী জেলেকে অপহরণ করেছে মিয়ানমার লুনটিং বাহিনী। আটক জেলেদের ছাড়িয়ে দিতে মুক্তিপন দাবী করছে বলে জানিয়েছেন জেলে পরিবারের লোকজন। এ ঘটনার পর থেকে নাফনদীতে জেলে সম্প্রদায়ের মাঝে বিরাজ করছে আতংক। এ ঘটনাটি ২২ সেপ্টেম্বর রবিবার বিকালে ৪টায় দিকে বাংলাদেশী জলসীমার নাফনদীতে মাছ শিকাররত অবস্থায় হঠাৎ করে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে মিয়ানমার লুনটিং বাহিনী জেলেদের উপর হামলা চালিয়ে তাদের অপহরণ করে নিয়ে যায়।

অপহরণকৃত জেলেরা হলেন- টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়া পাড়ার মৃত নূরুল হাকিমের ছেলে নূর আলম (৪৫), জয়নাল আবেদীনের ছেলে মোহাং আবুল(৪৫), মৃত ইউসুফের ছেলে হামিদ হোসন (৩৫), মৃত কালা মিয়ার ছেলে সৈয়দ আকবর(৩২), মোঃ হোসনের ছেলে করিম(৩৩), উমর কাদির (৪৫)। এ সময় নদীতে মাছ শিকাররত নৌকাগুলো রেখে জেলেদের অপহরণ করে নিয়ে।

এদিকে নদীতে জেলে অপহরণের বিষয়টি তাদের পরিবারে পৌছলে জেলেদের মুক্ত করতে তারা বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। ৭ ঘন্টা পর কোন মুক্তিপণ ছাড়াই তাদের ছেড়ে দেয়া হয়। এদিকে মুক্তি পাওয়া অপহৃত আবুল জানান-মিয়ানমারের লুনটিং বাহিনী আমাদের প্রায় সাত ঘন্টা আটক রেখে মুক্তিপণ দাবী করে। অবশেষে রবিবার রাত ১১ টায় মুক্তিপন ছাড়া আমদেরকে ছেড়ে দেয়।

এ ব্যাপারে টেকনাফ বিওপি বিজিবির কোম্পানী কমান্ডার মোঃ জাকারিয়া জানান, নাফনদী থেকে জেলে অপহরনের বিষয়টি তিনি জানেন না। কেউ তাকে অবগত করেননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন