টেকনাফ পৌর নির্বাচনে ২ মেয়রসহ ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

পৌরসভা নির্বাচন

টেকনাফ প্রতিনিধি:

আসন্ন টেকনাফ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থীর মধ্যে ৩ জনকে বৈধ ঘোষণা করে দু‘জনের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেন এই ঘোষণা দেন।

সেই সাথে ৪ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা হলেন, মেয়র পদে এসএসএ ফারুক বাবুল ও মোহাম্মদ হাশেম ও কাউন্সিলর পদে ২ নং ওয়ার্ডের মো. জকির আলম, ৭ নং ওয়ার্ডের মো. ইলিয়াছ, ৮ নং ওয়ার্ডের সাংবাদিক আবুল আলী ও ৯নং ওয়ার্ডের মো. ইউনুছ।

২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে জকির আলমের ভাই শামসুল আলম বৈধ প্রার্থী, ৮নং ওয়ার্ডের আবুল আলী স্থলে তার বেয়াই মনিরুজ্জামান (আমির) বৈধ প্রার্থী, ৯নং ওয়ার্ডের মো. ইউনুছের ছেলে নুরুল বশর নুরশাদ বৈধ প্রার্থী ও ৭ নং ওয়ার্ডে মো. ইলিয়াছের ছেলে মো. জাহাঙ্গীর আলম মেয়র পদে বৈধ প্রার্থী।

সোমবার টেকনাফ পৌরসভা নির্বাচনের মনোনয়ন বাছাইয়ের শেষ দিনে ২মেয়র প্রার্থীসহ ৬ জনের প্রার্থীতা বাতিল করে। এতে ১নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর হাজী মোহাম্মদ ইউনুছ, বাঁচা মিয়া, শাহ আলম মিয়া, মেহেদী হাসান, মো. আলম, নজির আহমদ কালু, ২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আবু হারেছ, এনামুল হাসান মাতাব্বর, মো. সামশুল আলম, নুরুচ্ছমদ লালু, মো. ফরিদ, ফরিদ আহমদ। ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর একরামুল হক, মো. আশরফ আলী, মো. জাহেদ হোসেন, ৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর হাছান আহমদ, হোছন আহমদ, কবির আহমদ, আহমদ উল্লাহ, মো. ইসমাইল, শওকত আলম, ৫ নং ওয়ার্ডে মো. ইউছুপ মনু, মো. আলম বাহাদুর, মো. ইউসুফ ভুট্টো, রেজাউল করিম, জাহাঙ্গীর আলম, ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও সাংবাদিক আবদুল্লাহ মনির, মো. ইউসুফ, জাহাঙ্গীর আলম, সোহেল রানা, ৭ নং ওয়ার্ডে, বর্তমান কাউন্সিলর মুজিবুর রহমান, ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. রফিক, মো. ইউনুছ, মো. মনিরুজ্জামান (আমীর), মো. উসমান গণি ও ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আমিন ভূলু, নুরুল বশর, নুরুল আবছার।

উক্ত পৌরসভায় আগামী ৫মে আপিলের শেষ দিন, ৯মে প্রার্থীতা প্রত্যাহার, ১০মে প্রতিক বরাদ্ধ ও ২৫মে নিবার্চন অনুষ্ঠিত হবে।টেকনাফ পৌরসভা ২০০০ সালে ঘোষণা করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন