টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু ১৩ জানুয়ারি

fec-image

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে ফের পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল থেকে পর্যটকবাহী জাহাজ এম ভি পারিজাত ও এম ভি রাজহংস যাত্রা করবে। এরপর থেকে কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, কেয়ারি সিন্দাবাদসহ সাতটি জাহাজ চলবে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান।

তিনি জানান, শুক্রবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন না করতে জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও উপজেলা প্রশাসন নিয়মিত বিষয়টি তদারকি করবে।

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে চলাচলকারী জাহাজ মালিকদের সংগঠন সি-ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশন বাংলাদেশের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ বলেন, ‌জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি, শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে আমাদের দুটি জাহাজ চলাচল শুরু করবে। শনিবার থেকে মোট সাতটি জাহাজ চলবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপের ব্যবসায়ীরা পর্যটক না আসাতে লোকসানের মধ্যে পড়েছেন। পর্যটকবাহী জাহাজ চলাচল শুরুর খবরে দ্বীপের সাধারণ মানুষ এবং ব্যবসায়ীরা খুশি।

এই নৌ-রুটে দেড় যুগ ধরে পর্যটকবাহী জাহাজ চলাচল করলেও নাফ নদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে উঠাসহ মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে চলতি মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌ -রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাহাজ, টেকনাফ, সেন্টমার্টিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন