থানছির পর্যটন স্পটগুলো ভ্রমণে নিষেধাজ্ঞা

Bandarban nafakom pic-26.6.2014

জেলা প্রতিনিধি:

বান্দরবানের থানছি উপজেলার সবগুলো পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। বান্দরবানের সাঙ্গু নদীতে পাহাড়ী ঢল এবং বর্ষা মৌসুমে পর্যটন স্পটগুলো অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

রবিবার সন্ধ্যায় থানছি উপজেলা চেয়ারম্যান এ নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন। উপজেলা প্রশাসন সূত্র জানায়, আগামী ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যনÍ এ নিষেধাজ্ঞা বহাল থাকবে এবং বর্ষা মৌসুম শেষে আবহাওয়া পর্যালোচনার মাধ্যমে সিদ্ধান্ত পরিবর্তন করা হবে।

থানছি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা জানান, বর্ষা মৌসুমে সাঙ্গু নদীতে পাহাড়ী ঢলে স্রোত এবং পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়। এসময় নৌ পথে চলাচল করা অত্যন্তু ঝুঁকিপূর্ণ। এছাড়াও থানছির পর্যটন স্পটগুলোতে বড় বড় পাথর থাকায় তা বৃষ্টির কারনে পিচ্ছিল হয়ে পড়ে। এতে যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাময়িক ভাবে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে নিরাপত্তার কথা বিবেচনা করে প্রশাসন পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেয়ায় ওই এলাকার ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন বলে ধারণা করছেন স্থানীয় বাসিন্দারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন