দরপত্র না পেয়ে বান্দরবানে এলজিইডি’র জেলা অফিস ঘেরাও

Bandarban LGED pic-13.6.2016

স্টাফ রিপোর্টার
বান্দরবানের লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন এবং জোড়াবাড়ী মেরামতের দরপত্র না পাওয়ায় জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ঘেরাও করেছেন স্থানীয় ঠিকাদাররা। সোমবার বিকেল ৩টার দিকে জেলা এলজিইডি ভবনের সামনে এ ঘটনা ঘটে।

ঠিকাদাররা জানান, ২৬ মে লামা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন স্বাক্ষরিত ৩০ লাখ টাকার লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন এবং জোড়াবাড়ী মেরামত এর জন্য একটি দরপত্র বিজ্ঞপ্তি নং-০৬/০২০১৫-২০১৬ ইং আহ্বান করা হয়। সেখানে বান্দরবান জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর হতে ১৩ই জুন, বিকাল ৫টার মধ্যে দরপত্র সংগ্রহ করা যাবে বলা হলেও ঠিকাদাররা জেলা কার্যালয়ে গিয়ে কোন দরপত্র সংগ্রহ করতে পারেননি। দরপত্র বিক্রি না করে আত্মীয়করণ করা হয়েছে। এসময় ঠিকাদাররা বান্দরবান জেলা এলজিইডি অফিস ঘেরাও করে বিক্ষোভ শুরু করে।

এ ব্যাপারে ঠিকাদার আরিফ বলেন, লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন এবং জোড়াবাড়ী মেরামত এর দরপত্র বিকেল ৫টার মধ্যে জেলা অফিস থেকে সংগ্রহ করা যাবে বলা হলে আমরা আড়াইটায় অফিসে এসে দরপত্র পাইনি। নির্বাহী প্রকৌশলীও আমাদের সঙ্গে কোনো কথা বলছেন না। তাই আমরা দরপত্র সংগ্রহ করতে চাই।

বাবু নামের আরেকজন ঠিকাদার জানান, আমি সকালে লামা অফিসে গিয়ে কাউকে না পেয়ে বান্দরবান জেলা অফিসে এসেছি। এখানে এসেও দেখি সিডিওল দেয়া হচ্ছে না। আমরা বিভিন্ন মহল থেকে খবর পেয়েছি, এখানে সিডিওল বিক্রি না করে তারা তাদের আত্মীয়দের মাঝে কাজটি দিয়ে ফেলেছে। আমরা কেন সিডিওল সংগ্রহ করতে পারছি না তা জানতে চাই।

এ বিষয়ে জেলার এলজিইডি কার্যালয়ে গেলে নির্বাহী কর্মকর্তা মো. শরীফ হোসেনকে কর্মস্থলে পাওয়া যায়নি। তবে মোবাইলে যোগাযোগ করলে তিনি কোন সদুত্তর না দিয়ে লামা উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলার জন্য বলেন।

তবে এ ব্যাপারে কথা বলার জন্য লামা উপজেলা প্রকৌশলী মো. মোবারক হোসেন ও উপ সহকারী প্রকৌশলী জাকের হোসেনের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন