দীঘিনালায় নানা আয়োজনে প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের বিজয় দিবস উদযাপন

দিঘীনালা

দীঘিনালা প্রতিনিধি :

যথাযথ মর্যাদা আর নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করেছে খাগড়াছড়ি জেলাধীন দীঘিনালা উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন। মঙ্গলবার বিজয় দিবসের প্রথম প্রহরে দীঘিনালার কেন্দ্রীয় শহীদ মিনারে ৭১’র বীর মুক্তিযোদ্ধাদের স্বরণে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলুল জাহিদ পাভেল। উপজেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন থানা অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো। এরপর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা পূর্নবাসন ইনিস্টিটিউট, বিভিন্ন স্কুল, কলেজসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এরপর দীঘিনালা থানা মাঠে জাতীয় পতাকা উত্তোলন, বিজয় দিবসের কুচকাওয়াজে অংশ নিয়ে সালাম গ্রহণ করে শান্তির প্রতীক পায়রা উড়ান উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল ও থানা অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কাশেম।

এরপর আলহাজ্ব কাশেমের সভাপতিত্বে উপজেলার কলেজ গেইট এলাকায় বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন এলাকার প্রায় তিনশতাধিক বিএনপি ও জাতীয় পার্টির নেতাকর্মী আলহাজ্ব কাশেমের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামীগে যোগদান করেন। সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহাবুব আলম ও মৃদুল কান্তি সেন, সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরন চাকমা, সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন, ছাত্রলীগ সভাপতি মাহবুব আলম প্রমূখ।

এর আগে আওয়ামী লীগের বাধার প্রেক্ষিতেও প্রশাসনের সহযোগীতায় মঙ্গলবার রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন দীঘিনালা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন। এসময় দীঘিনালা উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মো. মাসুদ রানা, যুগ্ম সম্পাদক মো.সেলিম উদ্দিন, ছাত্রদল সভাপতি মো. সোহরাবসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন