দীঘিনালায় প্রতিবন্ধী ছাত্রাবাস পরিদর্শন করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার

দিঘীনালা

দীঘিনালা প্রতিনিধি :

খাগড়াছড়ির দীঘিনালায় একটি প্রতিবন্ধী ছাত্রাবাস পরদর্শন করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার। শুক্রবার সকালে উপজেলার আনন্দ বাজারে অবস্থিত কনসার্ন সার্ভিসেস ফর ডিজএ্যাবল’র (সিএসডি) পার্বত্য ইউনিট ২ এর প্রতিবন্ধী প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শনে আসেন তিনি।

এসময় তিনি প্রতিবন্ধী প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ইউনিট, প্রতিবন্ধী ছাত্রাবাস ঘুরে দেখেন। এসময় তাঁর সফরসঙ্গী হিসেবে ছিলেন, কবি সাহিত্যিক অরুন দাশ গুপ্ত। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমা, ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান গোপা দেবী চাকমা, কনসার্ন সার্ভিসেস ফর ডিজএ্যাবল (সিএসডি) এর সাধারণ সম্পাদক বিশু দাশ গুপ্ত, যুগ্ন সাধারণ সম্পাদক আনন্দ মোহন চাকমা এবং কনসার্ন সার্ভিসেস ফর ডিজএ্যাবল (সিএসডি)র পার্বত্য ইউনিট ২ এর প্রতিবন্ধী প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি কৃপারঞ্জন চাকমা প্রমূখ।

পরিদর্শন শেষে ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদারকে প্রতিবন্ধীদের তৈরী শীতের চাদর উপহার হিসেবে তুলে দেন প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি কৃপা রঞ্জন চাকমা। এসময় তিনি ভারতীয় সরকারের পক্ষ থেকে প্রতিবন্ধীদের সহযোগীতার আশ্বাস দেন।

ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার বলেন, “এখানে প্রতিবন্ধীদের বিশাল কর্ময্জ্ঞ। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে এতসব, অনেকটা শহরের মতো। এতোগুলো প্রতিবন্ধী এক সাথে জড়ো হয়ে কাজ করছে, তাদের একাগ্রতা দেখে আমি অভিভুত। আপনারা এগিয়ে যান, আপনাদের সাহায্যের জন্য কেউ না কেউ এগিয়ে আসবে।”

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন