দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির অবস্থান ধর্মঘট ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

Obosthan Dhormoghot pic

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা:

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বাবুছড়ায় বিজিবি সেক্টর হেডকোয়ার্টার স্থাপন করার প্রতিবাদে অবস্থান ধর্মঘট ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলীপি প্রদান করেছে উপজাতিয়রা। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ এর সামনে দীঘিনালা ভূমি রক্ষা কমিটির ব্যানারে অবস্থান ধর্মঘটের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল এর কাছে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

অবস্থান ধর্মঘট এর পর দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সদস্য দীপংকর চাকমার সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সদস্য নতুন চন্দ্র কার্বারী। সংক্ষিপ্ত সমাবেশে
বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য পূর্ণ চন্দ্র চাকমা, ১নং দীঘিনালা ওয়ার্ড মেম্বার সাধন চাকমা, দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সদস্য সুজয় চাকমা। সমাবেশে সংহতি বক্তব্য রাখেন, পিসিপি কলেজ শাখার সভাপতি রুপেশ চাকমা, গনতান্ত্রীক যুব ফোরামের দীঘিনালা শাখার সদস্য জীবন চাকমা ও ইউপিডিএফ দীঘিনালা উপজেলা শাখার সংগঠক কিশোর চাকমা।

বক্তারা অবিলম্বে বাবুছড়ায় বিজিবি সেক্টর স্থাপনের নামে ভূমি বেদখল বন্ধের দাবী জানান। নচেৎ, ভূমি বেদখল বন্ধ না হলে আগামীতে সবাই ঐক্যবদ্ধ হয়ে কঠোর আন্দোলনে যাবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

ইউপিডিএফ’র দীঘিনালা উপজেলা ইউনিটের সংগঠক কিশোর চাকমা দীঘিনালা ভূমি রক্ষা কমিটির আন্দোলনের সাথে একাত্বতা ঘোষনা করে বলেন, ‘অবিলম্বে বিজিবি সেক্টর হেডকোয়ার্টার স্থাপনের নামে নিরীহ লোকজনের ভূমি বেদখল বন্ধ করতে হবে। আগামীতে যদি এই ভূমি বেদখল বন্ধ না হয় তাহলে সকল আন্দোলনে  ইউপিডিএফ অংশ নিবে’। এরপর অবস্থান ধর্মঘট এবং প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান এর সভাপতি নতুন চন্দ্র কার্বারীর সংক্ষিপ্ত বক্তব্যের পর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলীপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন