দীঘিনালায় মাদক বিরোধী কর্মশালা ও র‌্যালি অনুষ্ঠিত

দীঘিনালা প্রতিনিধি:
পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় অনুষ্ঠিত হল মাদক বিরোধী কর্মশালা। আজ (বুধবার) পরিপ্রেক্ষিত’র সহযোগিতায় মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আয়োজীত কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, জনপ্রতিনিধি, বিভিন্ন নাগরিক সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
 
আয়োজিত কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল, বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা বিষয়ক কর্মকর্তা ডা. নিশান চাকমা, দীঘিনাল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) শাহাদাৎ হোসেন টিটো, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি জেলা ইউনিটের কার্য নির্বাহী সদস্য ও দীঘিনাল উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ কাশেম ও ২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা ।
উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন দীঘিনালা প্রেসক্লাব’র সভাপতি জাহাঙ্গীর আলম রাজু। কর্মশালা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক অর্থনীতির খাগড়াছড়ি জেলা প্রতিনিধি আজহার হীরা। অনুষ্ঠানে মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে পারিবারিক বন্ধন সুদৃঢ় করার প্রতি গুরুত্বারোপ করা হয়।
 
এ ব্যাপারে মা-বাবা, ভাই-বোন, শিক্ষক ও আত্মীয় স্বজন বিশেষ ভূমিকা রাখতে পারেন বলে আলোচনায় উল্লেখ করা হয়। নতুন প্রজন্মকে মাদকাসক্তির কুফল সম্পর্কে জানানো এবং তাদের গতিবিধি সম্পর্কে নজরদারি বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করা হয়। কর্মশালা অনুষ্ঠানে মাদকাসক্তি ও এর বৈশিষ্ট্য, আসক্তির কারন, প্রতিকার, মাদকাসক্তির চিকিৎসা ও পুনর্বাসন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনা সভার পূর্বে সচেতনতা মূলক একটি র্যালিও বের করা হয়। উপজেলা স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধিনে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মসূচীর আওতায় সচেতনতামূলক এই কর্মশালা আয়োজন করা হয়।
 
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন