দুই লাখ টাকা বাঁচিয়ে তুলতে পারে পরি বিক্রম ত্রিপুরাকে

 

03.03.2017_Manobik NEWS -Pori Bikram Pic (3)

নিজস্ব প্রদিবেদক, মাটিরাঙ্গা:

পরি বিক্রম ত্রিপুরা বয়স এগারোর কোটায়। যে বয়সে খেলার মাঠে দৌঁড়ে বেড়ানোর কথা সমবয়সী বন্ধুদের সাথে। সে বয়সেই নুয়ে পড়ছে সে। বয়স যেন বাড়ছে না বরং দিন দিন কমছে। মরনব্যাধি হৃদরোগ তাকে পাহাড়ি জনপদের কুঁড়ে ঘরে বন্দি করে ফেলেছে। চিকিৎসকরা বলেছে পরি বিক্রমের চিকিৎসায় লাগবে দুই লাখ টাকা। যে অর্থের যোগান দেয়া তার দিনমজুর পরিবারের পক্ষে সম্ভব নয়। এ পরিস্থিতিতে অসুস্থ সন্তানের জন্য কিছু করতে না পারার যন্ত্রণা নিয়ে মানবিক সাহায্যের দাবি নিয়ে মানুষের দ্বারে দ্বারে ছুটছে অসহায় হত-দরিদ্র দিনমুজর পিতা-মাতা।

বলছিলাম খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দুর্গম পাহাড়ি জনপদ দলদলি মৌজার হরিপুর্ণ কার্বারী পাড়ার অভিনাথ ত্রিপুরা ও দ্বীনমালা ত্রিপুরা দম্পতির দ্বিতীয় ছেলে পরি বিক্রম ত্রিপুরার কথা। তাদের তিন সন্তানের মধ্যে দ্বিতীয় পরি বিক্রম ত্রিপুরা। সে হরিপুর্ণ কার্বারী পাড়া ব্রাক স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্র।

এখন থেকে দুই বছর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের কাছে নিয়ে গেলেই হৃদরোগ ধরা পরে পরি বিক্রম ত্রিপুরার। অর্থ সঙ্কটে চিকিৎসা করাতে পারছেনা মা-বাবা। শিশু পরি বিক্রম ত্রিপুরার চোখে-মুখে বাঁচার আকুতি।  চিকিৎসকরা বলেছেন অপারেশন করা গেলে সুস্থ জীবনে ফিরে আসবে পরি বিক্রম ত্রিপুরা। কিন্তু তার অপারেশনে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে অর্থ।

‘সকলের তরে সকলে মোরা প্রত্যেকে মোরা পরের তরে’ এ দাবি নিয়ে পরি বিক্রম ত্রিপুরার অপারেশনের জন্য দুই লাখ টাকা লাগলেও ৬০ হাজার টাকা যোগাড় করেছে স্থানীয় জনগণ। অবশিষ্ট এক লাখ ৪০ হাজার টাকার অভাবে সুস্থ জীবনে ফিরে আসার আলো নিভে যাচ্ছে পরি বিক্রম ত্রিপুরার। সমাহের সহৃদয়বান মানুষের মানবিক সাহায্যই সুস্থ জীবনে ফিরিয়ে আনতে পারে তাকে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার মলেন্দ্র লাল ত্রিপুরা বলেন, তিন সন্তান নিয়ে অন্যের জমিতেই বসবাস দিনমজুর অভিনাথ ত্রিপুরা দম্পতির। তিন বেলা খেতেও কষ্ট তাদের। তিনি পরি বিক্রম ত্রিপুরার চিকিৎসায় সাহায্যের আবেদন জানিয়েছেন। দিনমজুর পরিবারের সন্তান পরি বিক্রম ত্রিপুরার চিকিৎসায় ইতিমধ্যে সাহায্যের হাত বাড়িছেন মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা।

তিনি বলেন, একজনের সহযোগিতায় নয় বরং সমাজের সব মানুষের মানবিক সাহায্যই পরি বিক্রম ত্রিপুরা সুস্থ করে তুলতে পারে।

হৃদরোগে আক্রান্ত পরি বিক্রম ত্রিপুরা-কে বাচাঁতে সাহায্য পাঠাতে পারেন ০১৫৫৯-৭০৯১৩৪ (বিকাশ পার্সোনাল)। এ বিষয়ে জানতে ফোন করুন ০১৫৫৩ ১২৭১৫৭ (মলেন্দ্র লাল ত্রিপুরা) ও ০১৫৫৯ ৪৪৭৬৩৩ (কান্ত মনি ত্রিপুরা) নাম্বারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন