দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রাণিসম্পদ গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে

27.02.2017_Matiranga ULO Rally News Pic (1)

নিজস্ক প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্ণাঢ্য র‌্যালি ও আয়োচনা সভার মধ্য দিয়ে মাটিরাঙ্গায় পালিত হয়েছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ। ‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি সুস্থ সবল মেধাবী জাতি’ এ শ্লোগানকে সামনে রেখে সোমবার মাটিরাঙ্গায় বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। পদস্থ সরকারী-বেসরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের খামারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বর্ণাঢ্য র‌্যালিটি মাটিরাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আসাদুজ্জামান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক। মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়া ও মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, সফল খামারী মো. আল আমিন, মো. তাজুল ইসলাম প্রমুখ।

প্রাণিসম্পদ সেবা সপ্তাহে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সরকার মানুষকে এ খাতের সঙ্গে সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে মৎস্য ও প্রাণিসম্পদ খাত গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করছে। তারা বলেন, ২০১৬ সালে স্থানীয়ভাবে কোরবানীর পশুর চাহিদা পূরণ হয়েছে। তৈরি পোশাক শিল্পের পরেই দেশের দ্বিতীয় বৃহত্তম প্রাণিসম্পদ খাতে বিনিয়োগ বাড়ছে বলেও উল্লেখ করেন বক্তারা। তারা বলেন, প্রাণিসম্পদ মানুষের কর্মসংস্থান সৃষ্টিতেও অবদান রাখছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন