নাইক্ষ্যংছড়িতে জঙ্গী সন্দেহে আটক অধ্যাপক শফিউল্লাহ’র মুক্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

Naikkhanchari

পার্বত্যনিউজ ডেস্ক:

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি আ’লীগ নেতা অধ্যাপক শফিউল্লাহকে জঙ্গি সন্দেহে গ্রেপ্তারের প্রতিবাদে স্থানীয় আ’লীগ, বিএনপি তাদের অঙ্গসংগঠন ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদসহ সর্বস্তরের মানুষ শুক্রবার বাদ জুমা মানববন্ধন করেছে।

মানববন্ধন পরবর্তী বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, শফিউল্লাহ এলাকার একজন শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তিহিসেবে পরিচিত। নাইক্ষ্যংছড়িতে স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন জনহিতকর কাজ করে শীর্ষ জননন্দিত নেতা হিসেবে পরিচিতি লাভ করায় এলাকার একটি প্রভাবশালী মহল তার প্রতি ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। জঙ্গি সন্দেহে এ নেতাকে শফি উল্লাহকে গ্রেপ্তার করায় তা স্পষ্ট হয়ে উঠেছে।

বক্তারা বলেন, আসামী ১ সপ্তাহের মধ্যে শফিউল্লাহকে নিঃশর্তে মুক্তি না দিলে নাইক্ষ্যংছড়িসহ চট্টগ্রাম- কক্সবাজার সড়ক অচল করে দেওয়া হবে।

পথ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা ছাত্রলীগের সভাপতি ছু ছু মং মার্মা, যুবলীগ নেতা জসিম উদ্দিন, উপজেলা আ’লীগ নেতা তারেক রহমান, উপজেলা আ’লীগের মহিলা নেত্রী জুহুরা বেগম, গ্রেপ্তারকৃত শফিউল্লাহর বোন ফাতেমা বেগম, উপজেলা বিএনপি নেতা আরিফুল্লাহ ছোট্ট, উপজেলা ছাত্রদলের সভাপতি আবু কাউছার।

এ ব্যাপারে সাংবাদিকদের মুঠোফোনে আ’লীগ নেতা শফিউল্লাহর স্ত্রী শামশুদ্দোহা কুসুম জানান, তার স্বামী কোনদিন জঙ্গি তৎপরতায় জড়িত ছিল না। উপরোন্ত তিনি পার্বত্য এলাকায় জঙ্গি দমনে বিভিন্ন সংগঠনের সাথে একাত্বা হয়ে কাজ করেছে।

তিনি আরও বলেন, উপজেলা নির্বাচনের জের ধরে প্রতিপক্ষ একটি মহল সম্পূর্ণ পরিকল্পিতভাবে আইনপ্রয়োগকারী সংস্থাকে মিথ্যা তথ্য দিয়ে আমার নির্দোষ স্বামীকে ফাঁসানো হয়েছে। তিনি ঘটনার সুষ্ঠু তদন্তসহ স্বামীর মুক্তির দাবী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন