নাইক্ষ্যংছড়িতে ডিপিওডি’র চেক বিতরণ

Dpod news pic
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে প্রতিবন্ধী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের আত্মনির্ভরশীল করে তোলার লক্ষ্যে আয়বর্ধনমূলক আর্থিক সহায়হা প্রদান করা হয়েছে। এ লক্ষ্যে সোমবার নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা বান্দরবান ডিজএ্যাবল্ড পিপলস অর্গানাইজেশন টু ডেভলপমেন্ট (ডিপিওডি)‘র চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাইল আহামদ বলেন- সরকারের উন্নয়নের পাশাপাশি এনজিও গুলো দুর্গম এলাকায় মানুষের জীবন মান উন্নয়নে কাজ করছে। তবে এনজিওদের কাজে যদি স্বচ্ছলতা থাকে তাহলে প্রশাসনও সব সময় তাদের কাজে সহযোগিতা করতে বাধ্য। ডিপিওডি বিশেষ করে দেশের ক্ষুদ্র জাতিগোষ্ঠী চাক সম্প্রদায় ও প্রতিবন্ধীদের জন্য কাজ করায় তারা প্রশংসা পাওয়ার যোগ্য। তিনি আরো বলেন, চাক সম্প্রদায় ক্ষুদ্র জাতিগোষ্ঠী হলেও সমাজের খারাপ কাজগুলো তারা সবসময় এড়িয়ে চলেন এবং শান্তি শৃঙ্খলা রক্ষায় তারা মডেল হয়ে আছেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এএসএম শাহেদুল ইসলাম বলেন, যেসব এনজিও কাজ করছে তাদের কাজের স্বচ্ছতার জন্য স্থানীয় প্রশাসনকে অবহিত করতে হবে। তারা যেন প্রশাসনকে বিভ্রান্ত করার লক্ষ্যে ভোরবেলা চোরের মতো রিলিফ দিয়ে পালিয়ে যায় এ ধরণের কোন কাজ না করেন। ‘আমরা আশা রাখি এনজিওগুলো সরকারের পাশাপাশি জনগণের জীবনের মানউন্নয়নে কাজ করবে’। কোন এনজিও যেন মানুষকে পণ্য হিসেবে ব্যবহার করে তাদের নিয়ে ব্যবসা না করার জন্য সর্তক থাকার আহ্বান জানান। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে ডিপিওডির কার্যক্রমের সার্বিক বিষয় বর্ণনা করেন পরিচালক ছাগ্যলা চাক।

ডিপিওডির উপজেলা ম্যনেজার মংড়ী চাকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নব নিযুক্ত সদস্য ক্যউচিং চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার আবু আহামেদ, ডিপিওডি’র চেয়ারম্যান লাল মুন থান বম, হেডম্যান মংছাহ্লা চাক, মহিলা উন্নয়ন সমিতির সভাপতি লায়েংউ চাক।

অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে ৪লাখ ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন