বাইশারীতে ভূমিদস্যুর কবলে ইয়াছিন সর্বস্বান্ত

মো. আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে প্রভাবশালী ভূমিদস্যুর কবলে পড়ে সর্বস্বান্ত হওয়ার পথে বসেছে জনৈক ইয়াছিন আরাফাত। পুলিশি সহায়তায় একাধিক মিথ্যা অভিযোগ ও হামলা মামলার ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে রাখার ঘটনায় ইয়াছিন আরাফাত প্রতিকার চেয়ে বিভিন্ন মহলে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার বাইশারী ইউনিয়নের ২৮০নং আলীক্ষ্যং মৌজায় ভূমিহীন হিসেবে পাচঁ একর জায়গা দীর্ঘদিন যাবত তিনি ভোগ দখল করে আসছিলেন। কিন্তু এ জায়গার উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় এক প্রভাশালী ভূমিদস্যুর।

ইয়াছিন আরাফাত জানান, ভূমিদস্যু সিরাজুল ইসলাম সাদেক দীর্ঘদিন ধরে তার জায়গাটি ক্রয় করার জন্য তাকে প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু তিনি ভূমি বিক্রি করতে অপারগতা প্রকাশ করায় প্রভাব খাটিয়ে তাকে হয়রানি করে আসছে। এ ঘটনায় ইতিপূর্বে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্জ শফিকুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য মানুষের মধ্যস্থতায় সার্ভেয়ার উক্ত জায়গা পরিমাপ করে তাকে বুঝিয়ে দিয়েছিলেন। কিন্তু গত ১০ মার্চ ভূমিদস্যু সিরাজুল ইসলাম সাদেক পুনরায় মিথ্যা অভিযোগের মাধ্যমে ইয়াছিন আরাফাতকে হয়রানি শুরু করেছে। তবে এবার বাইশারী পুলিশের সহায়তায় জায়গা জবর দখলের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগে প্রকাশ পেয়েছে।

অভিযোগের বিষয়ে সিরাজুল ইসলাম সাদেকের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন