নাইক্ষ্যংছড়িতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালিত

IMG_5588 (Large) copy
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
‘সবাই মিলে শপথ করি, দুর্নীতিবাজদের ঘৃণা করি’ এ প্রতিপাদ্যকে গুরুত্ব দিয়ে নাইক্ষ্যংছড়িতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ’১৫ পালিত হয়েছে। গত ২৬ মার্চ থেকে বুধবার (১ এপ্রিল) পর্যন্ত সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে সবক’টিই পালন করে নাইক্ষ্যংছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। সমাপনি দিবসে আয়োজন করা হয় র‌্যালি, মানববন্ধন, আলোচনা সভা ও পথসভার।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০ টায় শুরু হওয়া কর্মসূচির শুরুতেই সততা সংঘের সদস্যদের নিয়ে প্রথমে দিকনির্দেশনামূলক আলোচনা সম্পন্ন হয়। এ সভায় সভাপতিত্ব করেন দুনীর্তি প্রতিরোধ কমিটির সভাপতি শাহ সিরাজুর রহমান সজল। আর সততা সংঘের সদস্যদের বিশেষ নির্দেনামূলক বক্তব্য রাখেন  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ এম এড।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমদ। বিশেষ অতিথি ও প্রধান আলোচক ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্হী অফিসার আবু শাফায়াত মো: শাহেদুল ইসলাম, মন্ত্রী প্রতিনিধি খাইরুল বাশার, উপজেলা ইঞ্জিনিয়ার জামির হোসেন। এছাড়া উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা, মৎস কর্মকর্তাসহ কয়েকজন কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

এ সভায়ও সভাপতিত্ব করেন উপজেলা দুনীর্তি কমিটির সভাপতি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সততা সংঘের উপদেশক শিক্ষক মিজানুর রহমান, হেডম্যান মং থোয়াইন, রাজনীতিবিদ সাহাব উদ্দিন ও নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সহ সভাপতি সাংবাদিক আবদুল হামিদ প্রমুখ। আলোচনা সভার পরপরই নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ গেইটে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মানববন্ধনে সকল অতিথি অংশ নেন।

ইতিপূর্বে ২৬ মার্চ শুরু হওয়া দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ ২০১৫’ এর নানা কর্মসূচির অংশ হিসেবে ২৬ মার্চ রাতে শহীদ মিনার ও স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন, সকালে স্কুল মাঠে অন্যান্য প্রতিষ্ঠানের পাশাপাশি সততা সংঘও কুচকাওয়াজে অংশ নেয়, ২৭ মার্চ উপজেলার প্রতিটি মসজিদে জুমাপূর্ব ঈমামদের মাধ্যমে দুর্নীতি বিরোধী বক্তব্য প্রদান কর্মসূচি পালন ছাড়াও দুর্নীতি বিরোধী পথ সভাসহ নানা তৎপরতা চালান উপজেলা দুনীর্তি প্রতিরোধ কমিটি। আর কেন্দ্র ঘোষিত সমগ্র কর্মসূচি পালনে মনিটরিং করেন এবং প্রতিটি সভা পরিচালনা করেন উপজেলা দুর্নীতি কমিটি সাধারণ সম্পাদক সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ এম এড।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন