নাইক্ষ্যংছড়িতে পিয়নকে পিটালেন শিক্ষা অফিসার

Naikkongchori
নিজস্ব প্রতিবেদক :
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে এক পিয়নকে পিটালেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহম্মদ। রোববার সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক (পিয়ন) মো. মাহমুদুল হাসান (২৪) কে কাজকর্ম না করার অজুহাতে চর থাপ্পর মারেন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহম্মদ। মারধরের পর গলা ধাক্কা দিয়ে অফিস থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এছাড়াও গতবছরের ২২ ডিসেম্বরও টয়লেট পরিষ্কার না করার অজুহাতে অফিস পিয়নকে মারধর করেছিলেন ওই শিক্ষা অফিসার। অপরদিকে বিষয়টি জানাজানি হওয়ায় অফিস সহায়ককে দেখে নেয়ার হুমকি দিয়েছেন ২০১৩ সাল থেকে নাইক্ষ্যংছড়িতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বরত আবু আহম্মদ।

এছাড়াও শিক্ষা অফিসারের বিরুদ্ধে কর্মস্থলে না থাকা এবং শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে অর্থ গ্রহণ’সহ একাধিক অভিযোগও রয়েছে।

অফিস সহায়ক মো. মাহমুদুল হাসান বলেন, শিক্ষা সপ্তাহ অনুষ্ঠানের কাজ করার সময় স্যার ডাক দিয়ে জানতে চান, কি করতেছো? আমি বললাম স্যার চিঠি দিচ্ছি। তখন স্যার বলে কুত্তার বাচ্চা চিঠি রাখ, ব্যানার লাগা বলে আমায় চড় থাপ্পর মারেন। আর গলা ধাক্কা দিয়ে অফিস থেকে বের করে দেন। এর আগেও টয়লেট পরিষ্কার নিয়ে ডিসেম্বর মাসে আমায় থাপ্পর মেরেছিলেন স্যার। ঘটনাটি আমি কর্মচারী সমন্বয় পরিষদের কাছে জানিয়েছি।

এদিকে অফিস সহায়ককে মারধরের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা কর্মচারী সমন্বয় পরিষদের নেতারা। তারা বিষয়টি নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)কে অবহিত করা হয়েছে বলে প্রতিবেদককে জানিয়েছেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি আবুল কালাম বলেন, সরকারি কর্মচারী আচরণ বিধিমালায় উল্লেখ আছে কর্মচারীর কোনো আচরণে অসন্তোষজনক হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। তবে লিখিতভাবে কর্মচারীকে জানাতে হবে এবং তাকে তার স্বপক্ষে মতামত দেয়ার সুযোগ দিতে হবে। কিন্তু কোথাও লেখা নেই কর্মচারীকে শারীরিকভাবে আঘাত করতে পারবেন। আমরা লিখিতভাবে ইউএনও’কে বিষয়টি সোমবার জানাবো। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না হলে আমরা পরবর্তী কর্মসূচী গ্রহণ করবো।

তবে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহম্মদ জানান, অফিস সহায়ক ঠিকমতো কাজকর্ম করে না। সেজন্য অফিসের প্রধান হিসেবে আমি বকাবকি করেছি। তবে মারধর করিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন