নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে বইছে উপ-নির্বাচনে হাওয়া

Sadar Up pic
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :
তৃতীয় ধাপে নাইক্ষ্যংছড়ির দুই ইউপির নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হতে না হতেই আলোচনা যুক্ত হয়েছে ১নং নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনের আলোচনা। এখনো এই পরিষদের তফসিল ঘোষনা না হলেও আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থীদের আনাগুনায় বইতে শুরু করেছে ইউপি নির্বাচনের হাওয়া। বর্তমানে প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক জল্পনা কল্পনা আর আগ্রহ দেখা যাচ্ছে।

জানা গেছে, ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ আবু সৈয়দ। দায়িত্বপালন কালীন গত ২১ ফেব্রুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে আলহাজ আবু সৈয়দের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় উপ-নিবাচন অনুষ্টিত হচ্ছে।

আসন্ন উপ নির্বাচনে এখনো পর্যন্ত উত্তাপ দেখা না গেলেও ইতিমধ্যেই আওয়ামীলীগ-বিএনপির সম্ভ্যাব্য প্রাথীরা প্রথমেই দলীয় মনোনয়ন দৌড়ে নেমে পড়েছেন জেলা পর্যায়। উপ-নির্বাচন নিয়ে এখন চায়ের দোকান, বাস ষ্টান্ডসহ নাইক্ষ্যংছড়ি সদরের সব জায়গাতেই আলোচনা, সমালচনার ঝড় বইছে, কে আসবে এই স্বল্পসময়ের জন্য সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসাবে? কে দিবেন গুরুত্বপূর্ণ ১নং নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের নেতৃত্ব?

তবে এখন পর্যন্ত জনমত জরিপে দ্বিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে।স্থানীয়রা জানান, নাইক্ষ্যংছড়ি বিগত সময়ে বিএনপির শক্তঘাটি থাকলেও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট, সরকারের উন্নয়ন কর্মকান্ডকে গুরুত্ব দিয়ে একাধিক আওয়ামীলীগ প্রার্থী মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন। তবে ভোটাররা এলাকায় উন্নয়ন, শান্তি সম্প্রীতি লক্ষ্যে যিনি কাজ করবেন তাকেই সমর্থন দিতে চান।

আসন্ন উপ নির্বাচনে এখন পর্যন্ত যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন- আওয়ামীলীগের সদ্য বিদায়ী কমিটির সভাপতি আবু তাহের কোম্পানী, আওয়ামীলীগ যুগ্ম সদস্য সচিব তসলিম ইকবাল চৌধুরী, সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তারেক রহমান এবং বিএনপি থেকে উপজেলা বিএনপির সভাপতি নুরুল আলম কোম্পানী, বিএনপি নেতা আরেফ উল্লাহ ছুট্টু, বিএনপি নেতা ও সদর ইউপির প্যানেল চেয়ারম্যান মো. ফরিদুল আলমের নাম শুনা যাচ্ছে। এছাড়াও আসন্ন উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বিগত সময়ে আওয়ামীলীগের সফল সভাপতি আবদুর রহমান এর সুযোগ্য ছেলে যুব নেতা মো. ছৈয়দ আলম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন