পাকিস্তানকে ২৬৭ রানের টার্গেট দিল ভারত

fec-image

পাকিস্তানকে ২৬৭ রানের টার্গেট দিল ভারত

শুরুতেই বৃষ্টির বাধায় ম্যাচে গতি হারালেও শেষ পর্যন্ত বাবর আজমদের ২৬৭ রানের লক্ষ্য দেয় ভারত।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় শ্রীলঙ্কার পাল্লাকেলে স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে ভারত। ব্যাট করতে নেমে পাকিস্তানি পেসারদের তোপের মুখে পরে ভারতের ব্যাটাররা। তবে ইশান কিষান ও হার্দিক পান্ডিয়ার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। শেষ দিকে পাকিস্তানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৬৬ রানে অলআউট হয় ভারত।

টস জিতে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন দুই ভারতীয় ব্যাটার রোহিত শর্মা ও শিবমন গিল। ৪ ওভার ২ বলে কোনো উইকেট না হারিয়ে ১৫ রান সংগ্রহ করে ভারত। এরপর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়।

বৃষ্টি থামলে খেলা শুর হয়। ইনিংসের পঞ্চম ওভারে প্রথম সাফল্য পায় পাকিস্তান। রোহিতকে বোল্ড করেন শাহিন আফ্রিদি। দলীয় ১৫ রানে ২২ বলে ১১ রান করে ফিরে যান রোহিত।

এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। তবে সুবিধা করতে পারেননি তিনি। দলীয় ২৯ রানে সেই শাহিনের বলে বোল্ড হয়ে ফিরে যান কোহলি।

এরপর ক্রিজে আসেন শ্রেয়াস আইয়ার। আইয়ারকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন গিল। তবে দলীয় ৪৮ রানে ৯ বলে ১৪ রান করে আউট হন আইয়ার। তাকে সাজঘরে ফেরান হারিস রউফ। ইনিংসের ১১ ওভার ২ বলে বৃষ্টি নামলে আবারও বন্ধ হয়ে যায় খেলা।

বৃষ্টির পর খেলার শুরুর পরেই উইকেট হারায় ভারত। দলীয় ৬৬ রানে ৩২ বলে ১০ রান করা গিলকে বোল্ড করেন রউফ। এরপর ক্রিজে এসে ইশানকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন হার্দিক। সাবলীল ব্যাটিংয়ে ৫৪ বলে ফিফটি করেন ইশান। হার্দিকও তুলে নেন ফিফটি।

তবে সেঞ্চুরির কাছে গিয়ে আউট হন ইশান। দলীয় ২০৪ রানে ৮১ বলে ৮২ রান করে আউট হন তিনি। ইশানের বিদায়ের পর ক্রিজে এসে হাল ধরার চেষ্টা করেন রবীন্দ্র জাদেজা।

এরপর দলীয় ২৩৯ থেকে ২৪২ রানের মধ্যে তিন উইকেট হারায় ভারত। ইশানের মতো সেঞ্চুরি মিস করেন হার্দিক। ৯০ বলে ৮৭ রান করে সাজঘরে ফিরে যান এই ব্যাটার।

এরপর দ্রুতই আরও দুই উইকেট হারালে ২৬৬ রানে অলআউট হয় ভারত। পাকিস্তানের পক্ষে শাহিন ৪টি ও রউফ নেন ৩টি উইকেট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান, ভারত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন