পানছড়িতে পাহাড়ী শিশু ধর্ষণের অভিযোগ: ভুল বোঝাবুঝি বলে দাবী অভিযুক্তদের

শিশু ধর্ষণ

শাহজাহান কবির সাজু, পানছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় চার বছর বয়সী এক শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে। জানা যায়, বৃহষ্পতিবার বিকাল তিন’টার দিকে উপজেলার ৩নং পানছড়ি ইউপির কানুনগো পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার স্বীকার ভিকটিম কানুনগো পাড়া গ্রামের সোনামনি চাকমা ও মিতা চাকমার মেয়ে মনপুরি চাকমা (৪)।

ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মনপুরি চাকমাকে তার বাবা পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে রাতে ঘটনাটি জানাজানি হয়। এ ব্যাপারে ভিকটিমের বাবা বাদী হয়ে ইসলামপুর গ্রামের মো: ফরিদ মিয়ার ছেলে লালন মিয়া (৩৫) কে আসামী করে একখানা অভিযোগ দায়ের করেন।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ প্রাথমিকভাবে অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পেয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা রুজু করেন। পানছড়ি থানার মামলা নং ০৫, তারিখ ১৭/১০/২০১৪ ইং। এ ব্যাপারে অভিযুক্ত লালন মিয়ার বড় ভাই মো: আবুল এ প্রতিবেদককে জানান, তার ছোট ভাই প্রায়ই কানুনগো পাড়া এলাকায় গরু চরাতে যায়। মনপুরি আমার ভাই লালনকে বাবা বলে সম্বোধন করত। ঘটনার দিনও লালনকে বাবা বলে দৌড়ে এসে কোলে উঠতে গেলে তার হাতে থাকা গরু তাড়ানোর লাঠি দুর্ঘটনা বসত মেয়েটির গোপনাঙ্গে লেগে যায়। এই ছোট ঘটনাটিকে বড় করে অন্য খাতে নেয়ার জন্য একটি মহলের আতাত রয়েছে বলে তিনি জানান।

অপরদিকে মেয়েটির বাবা সোনামনি চাকমা জানান, আসামী লালন মনপুরিকে ধর্ষণ করতে চেষ্টা করেছিল। কিন্তু না পেরে তার গোপনাঙ্গে আঙ্গুল দিয়ে গুতো মেরে তাকে আহত করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই শ্রী রাম চন্দ্র ভট্টাচার্য্য অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী লালন মিয়াকে ইসলামপুর এলাকা থেকে আটক করে।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ আব্দুস সামাদ মোড়ল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান আসামীকে কোর্ট হাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন