রামগড়ে কমিউনিটি পুলিশিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

Ramgarh 17.10
নিজস্বসংবাদদাতা, রামগড়
‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ শ্লোগানকে সামনে বৃহষ্পতি ও শুক্রবার রামগড়ে অনুষ্টিত হয়েছে কমিউনিটি পুলিশিং বিষয়ক আলোচনা সভা। রামগড় থানাধীন রামগড় ও পাতাছড়া ইউনিয়ন এবং পৌরসভার কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি,সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবিদের অংশগ্রহনে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য জেলা পরিষদ, জেলা পুলিশ, ইউএনডিপি ও সিএইচটিডিএফ এর যৌথ উদ্যোগে কমিউনিটি পুলিশিং কার্যক্রম সম্পর্কে গণ সচেতনা বৃদ্ধির লক্ষ্যে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। রামগড় পৌর ভবনের সন্মেলন কক্ষে শুক্রবার অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রামগড় সার্কেলের এএসপি মো: শাহজাহান হোসেন ও বৃহষ্পতিবারের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মনিটরিং ও রিপোর্টিং অফিসার এসএম ইউছুফ আলী। রামগড় থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত দুটি আলোচনাসভায় বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র সাহাব উদ্দিন, রামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহা আলম মজুমদার, পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী আলমগীর, সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু, পৌর কাউন্সিলর আহসান উল্লাহ, পুলিশিং কমিটির রামগড় উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল জলিল, মোস্তফা কামাল, নুরুল আলম জিকু মাসুম পারভেজ, বেলায়েত হোসেন ও নিলাবাই মারমা প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন রামগড় জেলা তথ্য অধিদপ্তরের ঘোষক আব্দুল লতিফ। আলোচনা অনুষ্ঠানে এ পার্বত্য এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের দায়িত্ব কর্তব্য বিষয়ে আলোকপাত করা হয়। বিশেষ করে মাদক দ্রব্য, ইভটিজিং,বাল্য বিবাহ, যৌতুক প্রতিরোধে পুলিশিং কমিটির ভুমিকা সম্পর্কে আলোচনা হয়। এছাড়া এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে অপরাধ দমনে আইনশৃঙ্খলারক্ষাকারী সংস্থাকে সহায়তাদানে জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা । উল্লেখ্য কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করার লক্ষ্যে জেলার প্রতিটি থানায় ইউনিয়ন ভিত্তিক এ ধরণের আলোচনা অনুষ্ঠানের উদ্যোগ নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন