পানছড়ির উল্টাছড়িতে নির্বাচন পরবর্তী সংহিসতা

N next PIC

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় গত শনিবার ইউপি নির্বাচনের পর থেকে বিভিন্ন এলাকায় শুরু হয়েছে নির্বাচন পরবর্তী সংহিসতা। বিশেষ করে ৫নং উল্টাছড়ি ইউপিতে বর্তমানে বিরাজ করছে অনেকটা থমথমে অবস্থা।

রোববার রাত আনুমানিক ৭টার দিকেও উপজেলার ১নং লোগাং ইউপির ফাতেমানগর গ্রামে মেম্বার প্রদপ্রার্থীদের দু’গ্রুপের মাঝে সংঘর্ষে ৬জন আহত হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হস্তক্ষেপে পরিস্তিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

পরে সোমবার ভোররাতে উল্টাছড়ির মধ্যনগর ইউনিয়ন আওয়ামী লীগ ও তাদের সহযোগী অঙ্গ সংগঠনের কার্যালয়ে আগুন দেয়া হয়। এতে কার্যালয়ের দরজাসহ কিছু অংশ পুড়ে যায়। প্রত্যক্ষদর্শী আলী আকবর জানান, ফজরের নামাজের আযানের সময় আগুন আগুন চিৎকার শুনে কয়েকজন দৌড়ে গিয়ে আগুন নিভিয়ে ফেলে বলে তিনি জানান।

এ ঘটনায় উল্টাছড়ি ইউনিয়নের আওয়ামী প্রার্থী মো. আহির উদ্দিন বাদি হয়ে কয়েকজনকে আসামী করে পানছড়ি থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়। আ.লীগ কার্যালয়ে আগুন ও নির্বাচনী ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকাল ১১টার দিকে মধ্যনগর ফুলপুর টিলা ও আশ পাশ এলাকায় সংহিসতায় ৫জন গুরুতর আহত হয়েছে।

আহতরা হলেন, মধ্যনগর গ্রামের দেওয়ান আলীর ছেলে নাজির (২০), নাজমুল (২৫), আকবর আলীর ছেলে রেজাউল (২০) মো. সাজুর স্ত্রী রাবেয়া (১৯) ও ওয়াইজ উদ্দিনের স্ত্রী ময়না বেগম। গুরুতর আহত নাজমুলকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় মো. আহির উদ্দিন চশমা প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আবু তাহেরকে দায়ী করেছে বলে জানা যায়।

এদিকে ৫নং উল্টাছড়ি ইউপিতে চশমা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়া মো. আবু তাহের জানায়, এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আওয়ামী লীগ প্রার্থী কর্তৃক তার দলের নেতা কর্মীরা আহত ও নির্যাতিত হচ্ছে বলে সে জানায়।

ঘটনাস্থলে বিজিবি ও পুলিশ সদস্যরা টহল অব্যাহত রেখে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন