পানছড়ির শিক্ষা প্রেমিক আলাউদ্দিন মাস্টার

ALA-Uddin

উপজেলা প্রতিনিধি, পানছড়ি :

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় প্রতি বছরের শুরুতেই এক শিক্ষা প্রেমিকের দেখা মিলে। আর সেই শিক্ষা প্রেমিকের নাম আলাউদ্দিন মাস্টার। উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির জিয়া নগর গ্রামের মৃত শমশের আলী ছেলে আলাউদ্দিন। শিক্ষকতা পেশায় নিয়োজিত বলে আলাউদ্দিন মাস্টার নামেই সবার পরিচিত।

বড় পানছড়ি (দ:) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এই শিক্ষক বছরের শুরুতেই এলাকার গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করে থাকেন শিক্ষা উপকরণ। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুর ১২টায় মধ্যনগর মাদ্রাসা মাঠে বিতরণ করা হয় শিক্ষা উপকরণ।

এবারে দুইশত পঁচিশ জন শিক্ষার্থীর হাতে উপকরণ তুলে দেন উপজেলা শিক্ষা অফিসার ও আলাউদ্দিন মাস্টার। উপজেলা শিক্ষা অফিসার মোশারফ হোসেনের উপস্থিতি এবারের অনুষ্ঠান আরো প্রাণবন্ত হয়ে ওঠে বলে জানা যায়।

এ সময় আরো উপস্থিত ছিলেন মধ্যনগর মাদ্রাসা প্রধান মোতাছিম বিল্লাহ, শিক্ষক মো: দানেশ আলী, মো: আবদুল খালেক, এরশাদ আলী, দেওয়ান আলী মেম্বার, ইউপি সদস্য মো: আবদুর রাজ্জাক, রেখা আক্তার, নেয়ামত উল্লাহ রিপন, বাবুল মিয়া ও আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

জানা যায়, গত বছরও দুইশত সতের জন শিক্ষার্থীর মাঝে উপকরণ বিতরণ করা হয়েছিল। সাংসারিক জীবনে ৪ মেয়ে ১ ছেলের অভিভাবক আলাউদ্দিন মাস্টার এ প্রতিবেদককে জানান, আমি পারিবারিকভাবে একটু স্বচ্ছল তাই এলাকার পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় উদ্বদ্ধু করার লক্ষে আমার এ সামান্য প্রচেষ্টা। তার স্ত্রী আফিয়া বেগম স্বামীর এই উদ্যোগের প্রশংসা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন