পার্বত্য নিউজে প্রকাশিত সংবাদে চেহারা পাল্টে গেল পানছড়ি প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ের

PRANI PIC
শাহজাহান কবির সাজু, পানছড়ি:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়টি দীর্ঘ বছর যাবৎ ছিল জরাজীর্ণ ও ঝুকিপূর্ণ ভবন। পানছড়ি উপজেলা সদরে যাওয়ার পথে পানছড়ি থানা, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় ও পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ত্রিমুখী প্রধান সড়কের পাশে অবস্থিত ভবনটি ছিল বিভিন্ন আগাছা, ময়লা-আবর্জনা ও শ্যাওলায় বেষ্ঠিত। তাই বে-রসিক পথচারিরা রসিকতা করে বলত “ জন্ম থেকে জ্বলছে ভবনটি” জন্মের পর থেকে সংস্কারের মূখ দেখেনি।

কিন্তু পার্বত্য নিউজে প্রাণী সম্পদ কর্মকর্তার ভবনটির দুরবস্থার কাহিনী বিস্তারিত প্রকাশের পনর দিনের মধ্যেই পাল্টে গেল ভবনটির পুরো চিত্র।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ভবনের বাহিরের অংশে ও ছাদে পূর্বের চেহারা আর নেই। দেয়ালগুলোতে জমে থাকা শ্যাওলা, লক্কর-ঝক্কর দরজা জানালা ও ছাদের উপর জন্মানো নানান জাতের পরগাছা আর নেই। দূর থেকে অনায়াসেই নজরে আসে এক পরিপাটি ভবন। পথচারীদের মাঝেও স্বস্তির নি:শ্বাস যাক, এত দিন পর হলো।

এত তাড়াতাড়ি ভবনটি কিভাবে সংস্কার করা সম্ভব হলো তা জানতে চাইলে পানছড়ি উপজেলা প্রকৌশলী মো: আনোয়ার হোসেন জানান, এডিপি খাতে গত ২০১৩-১৪ অর্থ বছরেই এই ভবনটির কাজের টেন্ডার হয়েছিল। কিন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচীর শেষ কিস্তির টাকা না পাওয়ায় কাজ শুরু করা সম্ভব হয়নি। কিন্তু এ বছরে এডিপি বরাদ্দ পাওয়ার শুরুতেই ভবনটির কাজ ধরা হয়েছে। তাছাড়া পার্বত্য নিউজে এই ভবনটি নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাতে বরাদ্দ দেওয়া আরো সহজতর হয়েছে বলেও তিনি জানান।

অভিজ্ঞ মহল জানান, পার্বত্য নিউজে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের সাড়ে চার লক্ষ টাকা হরিলুট, চাব্বিশ কিলোমিটারে তেতাল্লিশ স্পীড ব্রেকারসহ অত্র এলাকার বিভিন্ন খবরাদি অগ্রাধিকার দিয়ে প্রকাশ করা হয়েছে। যার ফলে প্রশাসন যেমনি দিয়েছে সু-দৃষ্টি তেমনি এলাকার উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনে সহায়ক ভুমিকা পালন করে পানছড়িকে আরো এক ধাপ এগিয়ে দিয়েছে পার্বত্য নিউজ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন