পেকুয়ায় অবৈধ বসতি উচ্ছেদ করলেন ইউএনও

স্টাফ রিপোর্টার:
কক্সবাজারের পেকুয়া উপজেলায় অবৈধ বসতি উচ্ছেদ করেছেন ইউএনও। বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলার টইটংয়ে এ উচ্ছেদ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

জানা যায়, উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম টইটং শের আলী মাস্টার নতুনপাড়া এলাকায় ওয়াকফ প্রশাসনের অধীন মরহুম এর্শাদ আলী সরকার ওয়াকফ এস্টেইটের মালিকানাধীন বিএস-২১০নং খতিয়ানের বিএস ২৬৫দাগাদীর আন্দরের প্রায় তিন একর জায়গায় স্থানীয় মৃত আজগর আলীর পুত্র দলিলুর রহমান ও তার পুত্র নাছির উদ্দীন জবর দখলের মাধ্যমে অবৈধ বসতি নির্মাণ করে দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছিল।

এনিয়ে স্থানীয় প্রশাসন অভিযুক্তদের অবৈধ বসতি ও অন্যান্য স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার আদেশ নির্দ্দেশ দিলেও জড়িতরা তা অমান্য করে আসছেন। গত কয়েকদিন আগে বিষয়টি সংশ্লিষ্টরা উক্ত ওয়াকফ এস্টেটে ওয়াকফ প্রশাসনের নিযুক্ত বর্তমান পরিচালক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মোঃ মারুফুর রশিদ খানের নজরে দেন।

সংবাদ পেয়ে ইউএনও মোঃ মারুফুর রশিদ খান অবৈধ বসতি নির্মাণ ও ভোগদখলে জড়িতদের স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেন। কিন্তু সংশ্লিষ্টরা এ নির্দেশ অমান্য করে নতুন স্থাপনা গড়ে তোলা ছাড়াও সংঘবদ্ধ চক্র নিয়ে ওয়াকফ এস্টেটের মালিকানাধীন জায়গা জবর দখলের চেষ্টা চালান।

খবর পেয়ে পেকুয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মারুফুর রশিদ খান এদিন উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযানকালে ভ্রাম্যমান আদালত স্থানীয় মৃত আজগর আলীর পুত্র দলিলুর রহমান ও তার পুত্র নাছির উদ্দীনের গড়ে তোলা অবৈধ বসতি উচ্ছেদ করে জবর দখলে রাখা মরহুম এর্শাদ আলী সরকার ওয়াকফ এস্টেটের বিপুল পরিমাণ জায়গা অবমুক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন