পেকুয়ায় অসহায়ের বসতবাড়িতে তাণ্ডব-ভাঙচুর

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় অসহায় পরিবারের জায়গা জবর-দখলের জন্য বসতবাড়িতে তাণ্ডবসহ ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ওই পরিবারকে উচ্ছেদ করতে ভাড়াটে লোকজনকে এলাকায় এনে স্বসস্ত্র মহড়া দেওয়ায় এলাকায় চরম ভীতি সৃষ্টি হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি দেখতে পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তবে পুলিশ যাওয়ার খবরে প্রভাবশালীরা উৎসাহিত হয়ে বিরোধপূর্ণ জায়গা থেকে উচ্ছেদের জন্য একটি বসত ঘর ভাঙচুরসহ তাণ্ডব চালায়। ওই ঘটনার জের ধরে স্থানীয় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা চলছে। জায়গার বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষ ইউএনও ও পেকুয়া থানায় পৃথক লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষের জায়গার বিরোধ নিষ্পত্তির জন্য সীমানা পরিমাপ করে খুটি স্থাপন করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবর পাড়া এলাকায়।

জানা গেছে, রাজাখালী মৌজার ৪০২বিএস খতিয়ানের ৩৯৯দাগের ৫শতক জায়গা নিয়ে আশরাফ মিয়ার পুত্র ইমাম হোসেন গংদের সাথে তাদের প্রতিবেশি মৃত.আবুল হোসেনের পুত্র আহমদ কবির গংদের বিরোধ চলে আসছিল। ওই জায়গায় আশরাফ মিয়ার চার ছেলে চারটি পরিবারের পৃথক বসতি রয়েছে। তবে সম্প্রতি আহমদ কবির গং তাদের সীমানা অতিক্রম করে কিছু জায়গা জবর দখলে নিয়েছেন। গত তিন দিন আগে আহমদ কবির গং ভাড়াটে লোকজন জড়ো করে ইমাম হোসেন গংদের বসতবাড়িতে ভাঙচুরসহ ব্যাপক তাণ্ডব চালায়। এ সময় ওই পরিবারের মহিলারা এগিয়ে আসলে হামলাকারীরা চলে যান।

মঙ্গলবার সকালে ফের আহমদ কবির গং ওই বসতিতে ২য় দফা তাণ্ডব চালায়। এ ব্যাপারে রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল জানিয়েছেন, বিষয়টি আমি একবার গিয়ে নিষ্পতি করেছিলাম।

পেকুয়া থানার এ,এস,আই জাহিদুল করিম জানিয়েছেন, এ ব্যাপারে আগামীকাল উভয় পক্ষকে থানায় হাজির থাকতে নোটিশ দেয়া হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে বিঘ্নিত না হয় সে ব্যাপারে দু’পক্ষকে শতর্ক করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন