পেকুয়ায় জেএসসিতে জিএমসি ইনষ্টিটিউশন ও পিএসসিতে শিলখালী আইডিয়েল একাডেমী উপজেলার শীর্ষে

img_20161229_201711

পেকুয়া প্রতিনিধি:
জেএসসি পরীক্ষার ফলাফলে কক্সবাজার জেলার পেকুয়া মডেল জিএমসি ইনষ্টি্িটউশন উপজেলা পর্যায়ে শীর্ষ স্থানে রয়েছে। জানা যায়, ২০১৬ সালে চট্রাগ্রাম বোর্ডের অধীনে অনুষ্ঠিত জুনিয়ার স্কুল সাটিফিকেট পরীক্ষা (জেএসসি) পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশন কেন্দ্র এবং পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্টিত হয়। উক্ত পরীক্ষায় ১২টি স্কুলের ২০৬৯ জন পরীক্ষার্থী অংশ নিলেও ফলাফলে ১৭৩৬ জন পরীক্ষার্থী পাস করে। পাসের হার ৮৩.৯১ ভাগ। এবার জেএসসি পরীক্ষার ফলাফলে উপজেলায় ৯১টি এ প্লাস পেয়েছে।

প্রাপ্ত তথ্য নিয়ে জানা গেছে পেকুয়া মডেল জি এম সি ইনষ্টিটিউশন থেকে ৪০৩ জন পরীক্ষার্থী অংশ নিলেও ৩৬৭ জন পাস, করে। এর মধ্যে ৩৯টি এ প্লাস পেয়ে ফলাফলের দিক দিয়ে পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশন উপজেলা পর্যায়ে শীর্ষ স্থান লাভ করে।

এদিকে পিএসসি পরীক্ষার ফলাফলে পেকুয়া উপজেলায় আবারো শীর্ষে রয়েছে শিলখালী আইডিয়েল একাডেমী। জানা যায়, ২০১৬ সালে অনুষ্ঠিতব্য পি এস সি পরীক্ষায় শিলখালী আইডিয়েল একাডেমী থেকে ৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২০ জন এ প্লাস পেয়েছে। তাছাড়া এ  গ্রেড পেয়েছে ১০ জন ও এ মাইনাস পেয়েছে ৬ জন। অপরদিকে শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষা/১৬ পেকুয়া উপজেলায় সর্বোচ্চ সংখ্যক বৃত্তি পেয়েছে। অত্র একাডেমী থেকে ২৫ জন অংশগ্রহণ করে ১৬ জন বৃত্তি লাভ করে। শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষায় তিন উপজেলা মিলে ৩য় শ্রেনীতে ১ম হয়েছে সাইদ ইমতিয়াজ মিহাত ও ২য় হয়েছে ইমাম হাসান তামীম। ভাল ফলাফল অর্জনের প্রতিক্রিয়ায় একাডেমীর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হামিদ হোসাইন জানান, বিদ্যালয় পরিচালনা কমিটির সু-পরামর্শ, শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম, অভিভাবকদের সহযোগিতার কারনে এ ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছেন।

এ ব্যাপারে পেকুয়া মডেল জিএমসি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জহির উদ্দিন বলেন, আজকের সাফল্যর পিছনে স্কুল শিক্ষক শিক্ষিকাদের অবদান রয়েছে। এ ফলাফল তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল। সুভাগ্য বলে মনে করি, সদ্য প্রকাশিত জে এস সি পরীক্ষার ফলাফলে আমার বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের অক্লান্ত পরিশ্রম ও অভিভাবকদের সহযোগিতার  ফলে ছাত্রছাত্রীরা উপজেলার মধ্যে ভাল ফলাফল করে বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন