পেকুয়ায় বিজিবি মোতায়ন, গাড়ীতে তল্লাশী চলছে, ১৪৪ ধারা অব্যাহত

পেকুয়া(কক্সবাজার)সংবাদদাতা:
কক্সবাজারের পেকুয়ায় অনিদিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করছে উপজেলা প্রশাসন। আদেশ জারির পর থেকে বিজেপি মোতায়ন করা হয়েছে পেকুয়ায়। উপজেলা বিভিন্ন সড়কে যানবাহনে যাত্রীদের তল্লাসী চালাচ্ছে। উপজেলা প্রশাসন বি এন পির পূর্বনিধারিত সমাবেশের জায়গায় ১৪৪ ধারা জারি করায় ইতিমধ্যে বি.এন.পির পক্ষ থেকে পেকুয়া চৌমুহুনী কলেজগেইট এলাকায় সমাবেশের সবকিছু আয়োজন করছে।

বি এন পির দাবী তারা যেকোন উপায়ে সমাবেশ চালিয়ে যাবে। ২৪ অক্টোবর দিবাগত রাত সাড়ে ৭ টায় ২৫ অক্টোবর কে ঘিরে বি এন পি ও আ’লীগের পক্ষ থেকে পেকুয়া কবির আহমদ চৌং বাজারে সমাবেশ করার ঘোষনায় উভয় দলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের আশংকা দেখে উপজেলা নিবার্হী ম্যাজিষ্ট্রষ্ট মীর শওকত হোসেন পেকুয়া বাজার এলাকায় অনিদিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির ঘোষণা দেন।

এদিকে ওই মাঠের বিশ গজের অদূরে কবির আহমদ বাজারের মাঠে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের জাফর গ্রুপ পাল্টা সমাবেশের ঘোষণা দিলে সাধারণ লোকজনের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে। এ ব্যাপারে উপজেলা বি এন পির সভাপতি ও পেকুয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান বাহাদুর শাহর কাছে জানতে চাইলে ্িতনি বলেন, ১৪৪ ধারা ঠিকে থাকবে আমরা আমাদের সমাবেশ করে যাব চৌমুহুনীতে।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী ম্যাজিষ্ট্রষ্ট ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মীর শওকত হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান রাজনৈতিক সহিংসতা প্রতিরোধ ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পেকুয়া বাজার এলাকায় অনিদিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন