পেকুয়ায় স্কুলের মাঠ ভরাটের অর্থ প্রধান শিক্ষকের পকেটে

অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: পেকুয়ায় মগনামা উচ্চ বিদ্যালয়ের মাঠ ভরাট কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। মাঠ ভরাটের জন্য স্থানীয় সাংসদ গত ২০১৪-১৫ অর্থ বছরে সরকারের টেস্ট রিলিফ টিআর থেকে প্রায় ৮ মেট্রিক টন খাদ্য শস্য বরাদ্দ দেন। প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ছিলেন ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও ৪নং ওয়ার্ড়ের ইউপি সদস্য জাকের উল্লাহ। কমিটিতে প্রধান শিক্ষক আকতার আহমদও আছেন।

এদিকে মাঠ ভরাটের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে প্রকল্প বাস্তবায়ন কমিটির বিরুদ্ধে। মাঠের খানা-খন্দক অংশে মাটি ভরাট করে সংস্কার কাজ বাস্তবায়নের নির্দেশনা রয়েছে। কিন্তু মগনামা উচ্চ বিদ্যালয় মাঠ ভরাটে প্রকল্প বাস্তবায়ন কমিটি মাত্র ২০-২২ ট্রাক মাটি সরবরাহ দিয়ে ওই প্রকল্পের বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করেছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রত দাশের সাথে আঁতাত করে স্কুল মাঠ ভরাটের টাকা নয়ছয় করে লুপাট করেছেন ইউপি সদস্য জাকের উল্লাহ ও প্রধান শিক্ষক আকতার আহমদ বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, মগনামা উচ্চ বিদ্যালয় মাঠের অল্প সংখ্যক মাটি সরবরাহ দেয়া হয়েছে। শিক্ষার্থীরা জানিয়েছেন জাকের উল্লাহ মেম্বার মাটি কম দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে প্রতারণা করেছেন।

এ ব্যাপারে মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানিয়েছেন মাঠ ভরাটে কোন ধরনের অনিয়ন হয়নি। মাটি ভরাটের পাশাপাশি বিদ্যালয়ের আসবাবপত্র সংকট নিরসন করতে অধিকাংশ টাকা ব্যয় করা হয়েছে ফার্নিচার তৈরির জন্য। কমিটি রেজুলেশন করে ওই অর্থ থেকে আসবাবপত্র সরবরাহের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন