পেকুয়ায় ৩ দপ্তরের কর্মকর্তা ১ জন!

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় সরকারি ৩টি দপ্তরের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এক জন মাত্র কর্মকর্তা। ফলে  সেবা পেতে হিমশিম খাচ্ছে সেবা নিতে আসা লোকজন।

জানা যায় ২০০২ সালে উপজেলা প্রতিষ্ঠার পর থেকে গুরুত্বপূর্ণ তিন দপ্তরের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এক জন মাত্র কর্মকর্তা দিয়ে। প্রতিষ্ঠার পর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়া বাকি ২ দপ্তরে কোন কর্মকর্তা যোগদান করেনি। এ গুরুত্বপূর্ণ দপ্তরগুলো হচ্ছে উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নিবার্হী ম্যাজিষ্ট্রষ্ট।

একজন মাত্র কর্মকর্তার পক্ষে এত গুরুত্বপূর্ণ ৩ দপ্তরের কার্যক্রম পরিচালনা করা খুবই কষ্ট সাধ্য। ফলে বিভিন্ন সময় দূরদূরান্ত থেকে সেবা নিতে আসা লোকজন কে হয়রানি হতে হয়।

এসব দপ্তরে আলাদা কোন কর্মকর্তা না থাকায় ওই দপ্তর গুলোর কার্যক্রম পরিচালনা করতে ওই দপ্তরের কর্মচারীরা সেবা নিতে আসা লোকজনকে চরম ভাবে হয়রানি করে। ছোট্ট একটি কাজের জন্যও হাতিয়ে দেয় বহু টাকা।

বর্তমানে এই তিন দপ্তরের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবউল করিম। তিনি একজনই উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বপালন করার পাশাপাশি আর বাকি ২টি দপ্তরের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। ফলে তিনি বিভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে অনেক সময় সেবা নিয়ে আসা লোকজন কে যথাসময়ে সেবা দিতে পারেন না।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহাবুব উল করিম ৩ দপ্তরের দায়িত্ব পালনের সত্যতা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন