প্রতিশ্রুতি ভঙ্গ করে সাজেকে রিজার্ভ ফরেস্টের জায়গায় বুদ্ধমূর্তি রাখলো পাহাড়ীরা

A0908

নিজস্ব প্রতিবেদক :

প্রশাসনের সাথে সমঝোতা বৈঠকে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে রাঙ্গামাটি বাঘাইছড়ির সাজেক থানার গংগ্রমমুখের উজো বাজার এলাকায় স্থানীয়দের পাহাড়ীদের সহযোগিতায় বুদ্ধমূর্তি রেখেছে বহিরাগত কিছু উপজাতীরা। ঘটনাটি ঘটে মঙ্গলবার সকাল ১০টায়। ঈদের দিন স্থানীর প্রশাসন ব্যস্ত থাকায় ধর্মীয় অনুষ্ঠানের কথা বলে তারা ২-৩ ফুটের একটি বুদ্ধমূর্তি রেখে চলে যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৩শে জুলাই বুদ্ধমূর্তি স্থাপনের বিষয়ে প্রশাসনের সাথে উপজাতীদের একটি বৈঠক অনুষ্ঠিত হয় গংগ্রমমুখের উজো বাজারে। এতে উপজাতীরা প্রতিশ্রুতি দেয় যে, আগামী মাসের ৩ তারিখ পর্যন্ত কোন বুদ্ধমূর্তি স্থাপনার কাজ করবে না।

এদিকে একটি সূত্র থেকে জানা যায়, উপজাতীদের এই ধর্মীয় অনুষ্ঠান ও বুদ্ধমূর্তি রাখায় নেতৃত্ব দেন ইউপিডিএফের নেতা বিশ্বজিৎ হারেহাপ্পা।

এঘটনার ব্যাপারে সাজেক থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল আনোয়ার পার্বত্যনিউজকে বলেন, রিজার্ভ ফরেস্টের জায়গাটি যেহেতু জায়গাটি সরকারী, সেহেতু সরকার অনুমতি না দিলে সেখানে কেউ কোন কিছু স্থাপনা করতে পারবেনা। কিন্তু গতকাল (মঙ্গলবার) প্রশাসনের অনুমতি ছাড়া অবৈধভাবে কিছু লোক ধর্মীয় অনুষ্ঠানের কথা বলে মূর্তিটি রেখে চলে যায়। উর্ধ্বতন প্রশাসনের সাথে কথা বলে বুদ্ধমূর্তি ও এটা স্থাপনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন