প্রতিহিংসা নয়, রাজনৈতিক প্রতিপক্ষদের বুকে টেনে নিন: এমপি কুজেন্দ্র

নিজস্ব প্রতিবেদক, রামগড়:

প্রতিহিংসামূলক কাউকে মারধর, কারো বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এসব কিছুই করা যাবে না। বরং রাজনৈতিক প্রতিপক্ষদের হাসিমুখে বুকে টেনে নিতে হবে। কারণ আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি পছন্দ করেন না বলেই তৃতীয়বারের মত এবারও বাংলাদেশের মানুষ তাকে প্রধানমন্ত্রী বানিয়েছেন।

একাদশ সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে আওয়ামী লীগ থেকে দ্বিতীয় বারের মত নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বুধবার(২ জানুয়ারী) রামগড় পৌরসভায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে রাখা বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বর্তমান সরকারের  দেয়া সুযোগ সুবিধা সকলকে দিতে হবে। রাজনৈতিক সম্প্রীতির মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিতে হবে। হিংসা হানাহানিতে লিপ্ত থাকলে সরকারের মিশন- ভিশন বাস্তবায়ন করা যাবে না। উন্নয়ন, শান্তি ও সম্প্রীতির জন্যই আওয়ামী লীগকে তৃতীয় বারের মত দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে জনগণ। তিনি আরও বলেন, দলীয় কেউ প্রতিহিংসামূলকভাবে কারও ওপর অত্যাচার নির্যাতন করলে তার দায়দায়িত্ব দল নেবে না।

বৃহস্পতিবার শপথ অনুষ্ঠানে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার পথে নব নির্বাচিত এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে রামগড় পৌরসভার পক্ষ থেকে ফুলেল অভিনন্দন জানানো হয়। পৌরসভার মেয়র মো. শাহ জাহান কাজী রিপন তাঁকে ফুল দিয়ে অভিনন্দন জানান। পরে পৌরসভার কর্মচারি ও মহিলা আওযামী লীগের পক্ষ থেকেও এমপিকে ফুলেল অভিনন্দন জানানো হয়।

পৌরসভার সন্মেলন কক্ষে নব নির্বাচিত এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা নেতাকর্মীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে আরও বলেন, দ্বন্দ্ব বিভেদ ভুলে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করায় আমি বিপুল ভোটে বিজয়ী হয়েছি। সামনে উপজেলা নির্বাচন আসছে। দলে এই ঐক্য যে কোন মূল্যে বজায় রাখতে হবে। ঐক্যবদ্ধ থাকলে আমরা ভবিষ্যতেও সফল হব। বিপুল ভোটে নৌকা বিজয়ী হওয়ায় তিনি দলীয় নেতাকর্মী, সর্বস্তরের জনগণ, প্রশাসন, আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় অন্যন্যের মধ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মংক্যচিং চৌধুরি, জেলা আওয়ামী লীগের নেতা কল্যাণ মিত্র বড়ুয়া, নির্মলেন্দু চৌধুরি, চাইথোয়াই চৌধুরি, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শাসছুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে তাঁকে দলীয় অফিসে নেতাকর্মীরা ফুলেল অভিনন্দন জানান। এসময় তিনি নেতাকর্মীদের মিষ্টি খাইয়ে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন