প্রধানমন্ত্রীর কাছে জেএএস, ইউপিডিএফ’র কার্যক্রম বন্ধের দাবি জানালো তিন পার্বত্য জেলার আ’লীগ নেতারা

http://paimages.prothom-alo.com/contents/cache/images/300x0x1/uploads/media/2013/07/30/51f78e1446688-sheikh-hasina--2.jpg

পার্বত্যনিউজ ডেস্ক :

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে সরকারের মেয়াদের  সর্বশেষ বৈঠকে পার্বত্য চট্টগ্রামে পাহাড়ীদের অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জেএসএস, ইউপিডিএফ’র কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন তিন পার্বত্য জেলার আওয়ামী লীগ নেতারা।

গতকাল (শনিবার) গণভবনে অনুষ্ঠিত বৈঠকে তারা এ দাবী জানান বলে বৈঠক সুত্রে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সাথে অনুষ্ঠিত ঐ বৈঠকে তৃনমুল নেতারা বলেন, নির্বাচনের আগে পার্বত্য অঞ্চলের অবৈধ আঞ্চলিক সংগঠনের কার্যক্রম বন্ধ করতে না পারলে নির্বাচন পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। অবৈধ অস্ত্রের মহড়ায় এই অঞ্চলে বসবাসরত সাধারণ উপজাতি-বাঙ্গালিদের জীবন হুমকির মুখে পড়বে। অস্ত্রের ভয়ে ভোট কেন্দ্রগুলোতে কেউ ভোট দিতে যেতে সাহস করবে না।

জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে জেলা নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠকের সময় নিজেদের কথা এভাবেই বললেন তিন পাবর্ত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান থেকে আসা আওয়ামী লীগের নেতারা।

বৈঠকে উপস্থিত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, চলমান সহিংসতায় তিন পাহাড়ি সংগঠনের নেতাদের কাছে হাজার হাজার অবৈধ অস্ত্রের মজুদ রয়েছে বলে জানিয়েছে তিন জেলার নেতারা। তাদের মতে, সরকার এদের কাছ থেকে এসব অবৈধ অস্ত্র উদ্ধার করতে না পারলে আগামী নির্বাচনকে কেন্দ্র করে খুন-গুম-অপহরণ অতীতের যেকোন সময়ের চেয়ে বহুগুন বেড়ে যাবে। এসব বিষয়ে তিন পার্বত্যাঞ্চলের তৃনমুল নেতারার প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

2 Replies to “প্রধানমন্ত্রীর কাছে জেএএস, ইউপিডিএফ’র কার্যক্রম বন্ধের দাবি জানালো তিন পার্বত্য জেলার আ’লীগ নেতারা”

  1. এই কাজটা আরো আগেথেকে হওয়া উচিৎছিলো।অনেক দেরি হয়েগেলো।জানি এখনো হবেনা। প্রার্বত্য মানুষগুলো এদের কারনে এনেক কষ্ঠ পাচ্ছে।এদের বিষয়ে সরকার গুলো এভাবে উদাসিন থাকলে রাষ্ঠকে একদিন অনুতপ্ত হতে হবে।তখন আর কিছুই করার থাকবেনা !!!!!

  2. হ্যাঁ, তাদের ঘুম ভাঙবে ।
    কিন্তু এমন সময় তাদের ঘুম ভাঙবে যখন আর কিছুই করার থাকবেনা !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন