প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে শান্তি এসেছে : খোকনেশ্বর ত্রিপুরা

11207939_815202188574070_1424428832_o copy
সিনিয়র স্টাফ রিপোর্টার :
বর্তমান আওয়ামী লীগ সরকারের মেয়াদকালে পাহাড়ে শান্তি-শৃঙ্খলা অন্য যেকোন সময়ের চেয়ে ভালো রয়েছে উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে শান্তি এসেছে। ১৯৯৭ সালে শেখ হাসিনার নেতৃত্বে সম্পাদিত পার্বত্য শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে।

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় পাহাড়ের মানুষ অশান্তিতে ছিলো। তখন বৈসাবীর সময়ে রাজনৈতিক সংঘাত করে মানুষকে  বৈসাবীর আনন্দ থেকে দূরে রাখা হয়েছিল। বর্তমান সরকারের সময়ে পাহাড়ের মানুষ আনন্দমুখর পরিবেশে বৈসাবী উৎসব পালন করছে।

তিনি খাগড়াছড়ির ছোট গাছবান কৃপা রোয়াজাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বৈসু উদযাপন উপলক্ষ্যে এতিহ্যবাহী খেলাধুলার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিউটি রাণী ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: নুরুল আযম, পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব ত্রিপুরা ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় সভাপতি উভিব মোহন ত্রিপুরা।

পেরাছড়া ইউনিয়ন পরিষদের সদস্য মধুসূধন ত্রিপুরা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পেরাছড়া ইউনিয়ন পরিষদের নারী সদস্য শ্যামলী ত্রিপুরা, সমাজকর্মী কিশোর ময় ত্রিপুরা, লতি বিজয় ত্রিপুরা, কার্বারি অনিল কান্তি ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

ত্রিপুরা সম্প্রদায়ের প্রধান সামাজিক উৎসব বৈসু আমাদের মাঝে চলে গেলেও আবার আমরা মিলিত হয়েছি বৈসুর আনন্দে এমন কথা উল্লেখ করে তিনি বলেন শিক্ষার কোন বিকল্প নেই। ত্রিপুরাদের এতিহ্য কৃষ্টি ধরে রাখতে যথাযথ শিক্ষার প্রয়োজন উল্লেখ করে ত্রিপুরা জাতি গোষ্ঠিকে শিক্ষায় এগিয়ে আসতে হবে। নিজেদেরকে শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন