প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কারে ভূষিত হলো খাগড়াছড়ি জেলা পুলিশ

fec-image

অপরাধ দমন এবং অস্ত্র, গুলি, মাদকদ্রব্য উদ্ধারসহ সাহসিকতাপূর্ণ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ১০টি পুরস্কার পেয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশ।

যে ১০টি কাজে পুরস্কার পেয়েছে সেগুলো হলো, খাগড়াছড়ি জেলার সদর থানা পুলিশ কর্তৃক মামলা রুজুর ২ ঘণ্টার মধ্যে চুরিকৃত মোটরসাইকেল উদ্ধারসহ চোর চক্রের ১ জন গ্রেফতার। জেলার রামগড় থানায় শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আসা বিপুল পরিমাণে ভারতীয় ঔষধ ও প্রসাধনীসহ ১ জন গ্রেফতার। খাগড়াছড়ি পার্বত্য জেলায় চোরাই হওয়া পিকআপ গাড়ি উদ্ধারসহ চোর চক্রের ১ জন গ্রেফতার।

জেলার রামগড় সীমান্ত এলাকায় সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে অবৈধ পথে আসা ৫৪০ কেজি চিনিসহ ০১ জন চোরাকারবারি গ্রেফতার। মানিকছড়ি থানা পুলিশ কর্তৃক ৩০ কেজি গাঁজাসহ ২ জন আসামি গ্রেফতার। জেলার পানছড়ি থানায় বিপুল পরিমানে বিদেশি সিগারেট ও ১টি অটো-রিক্সা জব্দসহ চোরাকারবারি চক্রের ১ জন আসামি গ্রেফতার। খাগড়াছড়িতে বিদেশি পিস্তল ও গুলিসহ ১ জন চাঁদাবাজ গ্রেফতার।

এছাড়া জেলায় চোরাচালানের মাধ্যমে অবৈধভাবে বিপুল পরিমানে ডেঙ্গু পরীক্ষার কিট আনার অপরাধে ৬ জনকে গ্রেফতার। খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর থানা পুলিশ কর্তৃক অপহৃত ভুক্তভোগীকে ঢাকা থেকে উদ্ধার এবং অপহরণ চক্রের ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার। জেলায় চোরাচালানের মাধ্যমে আসা ভারতীয় ঔষধসহ একটি প্রাইভেট কার জব্দ এবং চোরাচালান চক্রের ১ জন সদস্য গ্রেফতার।

এ ব্যাপারে খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর বলেন, ‌‌‌‌এ সাফল্য খাগড়াছড়ির সকল পুলিশ সদস্য ও এর পেছনে যারা শ্রম দিয়েছেন, তাদের সকলের। অতীতে এ জেলার কেউ এমন পুরস্কার পায়নি, কিন্তু এই এক মাসের মধ্যে আমরা ১০টি কাজের পুরস্কার পাচ্ছি।’

তিনি আরো বলেন, এটা আমার জন্য এবং আমাদের পুলিশ প্রশাসনের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়। এ জেলাকে অপরাধমুক্ত করতে ও শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে পুলিশ প্রশাসন সবসময় সজাগ আছে এবং এরজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি বলেন, আইজিপি মহোদয়ের সঠিক দিকনির্দেশনায় আমরা শান্তি ও শৃঙ্খলা স্থাপনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই সকল কার্যক্রম সবসময় চলমান থাকবে বলেও জানান তিনি।

এ অর্জন কেবলমাত্র জেলা পুলিশের কৃতিত্ব নয়, এটা সকলের। দায়িত্ব পালনের ক্ষেত্রে জেলা পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তার আরো উৎসাহিত ও উদ্দীপ্ত করা হবে বলেও জানায় খাগড়াছড়ি জেলা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন