প্রশাসনের আশ্বাসে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট তিনদিন পর প্রত্যাহার

paribahen

খাগড়াছড়ি প্রতিনিধি:
প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে খাগড়াছড়ি পার্বত্য জেলায় চলা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট তিনদিন পর (সন্ধ্যা ৬.৩০) প্রত্যাহার করা হয়েছে। গত বুধবার থেকে এই ধর্মঘট চলে আসছিল।
পরিবহন ধর্মঘট প্রত্যাহার বিষয়ে আজ শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে পরিবহণ মালিক ও শ্রমিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা প্রশাসক মাসুদ করিম, পুলিশ সুপার শেখ মিজানুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা, পরিবহণ নেতা এসএম শফি, কেএম ইসমাইল প্রমূখ উপস্থিত ছিলেন।  

বৈঠকে পরিবহণ মালিক ও শ্রমিক নেতারা ৮দফা দাবী-দাওয়া তুলে ধরেন। প্রশাসন এসব দাবীগুলো যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের আশ্বাস দেন। পরে পরিবহন নেতারা আপাতত: কর্মসুচি প্রত্যাহার করার ঘোষনা দেন।  পরিবহন সেক্টরে পাহাড়ী সন্ত্রাসীদের চাঁদাবাজি, গাড়ীতে অগ্নিসংযোগ, ভাংচুর, শ্রমিক নির্যাতন বন্ধ, পরিবহন চলাচলে নিরাপত্তা বিধান এবং সড়ক সংস্কারসহ ৮ দফা দাবীতে ১৮টি পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের সমন্বয়ে গঠিত পার্বত্য জেলা পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ খাগড়াছড়ি জেলায় অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ডাক দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন