বঙ্গোপসাগরের কুতুবদিয়ার দক্ষিণে মালয়েশিয়াগামি ট্রলার ডুবি : উদ্ধার ৪২

Coxs Kutubdia (2)
স্টাফ রিপোর্টার:
কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরের খুদিয়ার টেক পয়েন্টে সাগর পথে অবৈধভাবে যাত্রা দেয়া মালয়েশিয়াগামি একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোষ্টগার্ড, পুলিশ ও স্থানীয় লোকজন নানাভাবে ৪২ জনকে জীবিত উদ্ধার করেছে।

কোষ্টগার্ডের সাব লে. এম এ হাশেম উদ্ধার অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে এসে কুতুবদিয়ার দক্ষিণে কুতুবদিয়া চ্যানলে ট্রলারটি ডুবে যায়। খবর পেয়ে কোষ্টগার্ড ও নৌ বাহিনীর সদস্যরা সেখান থেকে ৩১ জনকে জীবিত উদ্ধার করে। এসময় উদ্ধার করা হয় ডুবে যাওয়া ট্রলারটিও।

কুতুবদিয়ার ওসি আংসাই থোই জানান, এ ঘটনায় কোষ্টগার্ড সদস্যরা ৩১ জন যাত্রী উদ্ধার করে তাদের হস্তান্তর করেছে। উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে তারা চট্টগ্রামের মাঝের ঘাট এলাকা থেকে বুধবার রাতে যাত্রা দেয়। বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে এসে কুতুবদিয়ার দক্ষিণে কুতুবদিয়া চ্যানলে ট্রলারটি ডুবে যায়। ট্রলারের শতাধিক যাত্রী ছিল বলে এরা দাবি করছে।

অপরদিকে মহেশখালী থানার ওসি আলমগীর হোসেন জানিয়েছেন, এ ঘটনায় তারা মহেশখালীর মাতারবাড়ি এলাকা থেবে ১১ জনকে উদ্ধার করেছে।

উদ্ধার হওয়ার ৪২ যাত্রীরা সিলেট, নরসিংদি,নওগা ও যশোরের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানিয়েছেন ট্রলারটি উখিয়া উপজেলার সোনারপাড়ার মানবপাচারকারি শামসুল ইসলাম ও সিদ্দিকের মালিকাধিন বলে নিশ্চিত হওয়া গেছে। আর উদ্ধার হওয়া যাত্রীদের তথ্য মতে এ ঘটনায় আরো ৬০ জনের বেশি নিখোঁজ রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন