বাইশারীতে আইসিডিপি পাড়া কেন্দ্রের সভাপতির বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ

অভিযোগ

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দক্ষিণ বাইশারী গ্রামে অবস্থিত আইসিডিপি পাড়া কেন্দ্র’র সভাপতির বিরুদ্ধে একই গ্রামের মক্তব পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অর্থ আত্মসাতের  লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, দক্ষিণ বাইশারী গ্রামে আইসিডিপি পাড়া কেন্দ্রের সভাপতি মির্জা এনামুল হক একই গ্রামে অবস্থিত মক্তবকে পাড়া কেন্দ্র ও মক্তবের টিউবওয়েলকে সংস্কার করে পাড়া কেন্দ্রের টিউবওয়েল দেখিয়ে মোটা অংক আত্মসাৎ করেছে। এ নিয়ে এলাকার লোকজনের মাঝে নানা গুঞ্জন সৃষ্টি হওয়ার ফলে মক্তব পরিচালনা কমিটির সভাপতি মো: আল আমিন ২১ সেপ্টেম্বর বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প পাড়া কেন্দ্রে শিশুদের পানি পান করার জন্য একটি টিউবওয়েল ও একটি টয়লেটের বরাদ্দ পায়। উক্ত কাজ না করে পার্শ্ববর্তী মক্তবকে পাড়া কেন্দ্র এবং মক্তবের পুরাতন টিউবওয়েলকে রং লাগিয়ে সংস্কার দেখানো হয়। উক্ত ঘটনায় এলাকাবাসীর সাথে গত মঙ্গলবার কথা কাটাকাটির এক পর্যায়ে বাইশারী বাজারে ঝগড়া সৃষ্টি হয়। বর্তমানে এলাকাবাসী সুষ্ঠ তদন্ত পূর্বক আইসিডিপি পাড়া কেন্দ্রের সভাপতি মির্জা এনামুল হকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ বিষয়ে আইসিডিপি পাড়া কেন্দ্রের সভাপতি মির্জা এনামুল হক জানান, তিনি কোন ধরনের টাকা আত্মসাৎ করেননি। তার পাড়া কেন্দ্রে টিউবওয়েল না থাকায় কর্তৃপক্ষের নির্দেশে মক্তবের টিউবওয়েলটি সংস্কার করেছেন মাত্র। তিনি আরো বলেন, পাড়া কেন্দ্রের জন্য যেহেতু আলাদাভাবে ঘর রয়েছে তাই মক্তবকে পাড়া কেন্দ্র দেখানোর প্রশ্নই আসেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন