বাঘাইছড়িতে পাহাড় ধস, যানচলাচল স্বাভাবিক করতে কাজ করছে সেনাবাহিনী

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা দিঘীনালা সড়কের ১৪ কিলোমিটার দুইটিলা এলাকায় সড়কের উপর পাহাড়ের মাটি ধসে পড়েছে এতে সড়কের দুই পাশে বেশকিছু যানবাহন আটকা পরেছে। এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে সংবাদ পেয়ে সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের দুইটিলা আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল ঘটনা স্থলে পৌছে মাটি সরানোর কাজ করে সড়কের দুই পাশে আটকে পড়া যানবাহন পার করে দেয়। এতে প্রায় ২ ঘন্টা সড়ক যোগাযোগ বন্ধ থাকার পর মারিশ্যা দিঘীনালা সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে ভারী বৃষ্টি পাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে পাহাড়ের মাটি ধসে পড়েছে। আমরা সংবাদ পাওয়ার পরপরই সেনাবাহিনী ও সড়ক বিভাগে অবগত করে দ্রুত মাটি সরাতে অনুরোধ করি পরে সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌছে মাটি সরানোর কাজ শুরু করেন।

এখন যানচলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া এই সড়কের ১৮ কিলোমিটার এলাকা জুড়ে ১০ টি পয়েন্টে পাহাড় ধসের ঝুঁকি থাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা উত্তলন করে স্থানীয় ও সড়কে যাতায়াতকারীদের সতর্ক করা হয়েছে।

উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সেনাবাহিনীর এই তড়িৎ পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ধস, পাহাড়, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন