বান্দরবানে ভারী বর্ষণে পাহাড় ধস, আহত ৬

fec-image

বান্দরবানের টানা কয়েকদিন পানি বর্ষণে ফলে পাহাড় ধসে পড়ে ২ জন গুরুতর আহত হয়েছে। অন্যদিকে নাইক্ষ্যংছড়ি বাইশারী ইউনিয়নের পাহাড় ধসে পড়ে একই পরিবারে ৪ জনসহ মোট ৬ জন গুরুতর আহত হন।

আহতরা হলেন, নাজিম উদ্দিন (৪৫) ও রুমি আক্তার (২৮)। তারা বান্দরবান পৌরসভার কালাঘাটা বীরবাহাদুর নগর এলাকার বাসিন্দা। নাইক্ষ্যংছড়ি বাসিন্দারা হলেন, মা রোকসানা (২৪), মেয়ে আনিকা (৮), জেসমিন (৬), শাহাজালাল (দেড় বছর)।

রবিবার (৬ আগস্ট) বেলা ১২ টার দিকে বান্দরবান পৌর এলাকায় ও নাইক্ষ্যংছড়ি বাইশারীতে এই ঘটনাটি ঘটে।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, অতি বৃষ্টির কারনে করিমার ঝিরি জসিম উদ্দিনের মাটির বাড়িতে পাহাড় ধসে পড়ে এ দুর্ঘটনাটি ঘটে। অন্যদিকে তারাছা ইউনিয়নের ছাইগ্যা এলাকায় দুপুরে পাহাড় ধসে পড়ে দুইজন গুরুতর আহত হন। পরে আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়।

বান্দরবান ও নাইক্ষ্যংছড়ি নির্বাহী কর্মকর্তা নার্গিস সুলাতানা ও রোমেন শর্মা বলেন, আমরা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করেছি। প্রতিটি ইউনিয়নেও সভা করা হয়েছে। সব এলাকায় মাইকিং করা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকাগুলোর বসবাসরতদের নিরাপদ স্থানে আসার জন্য বলা হচ্ছে। এখনো বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি। তবে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। আমরা সার্বিক পরিস্থিতি স্বাভাবিক করার জন্য কাজ করে যাচ্ছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, ধস, পাহাড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন