নাইক্ষ্যংছড়িতে প্রবল বর্ষণে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ আহত ৪

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড করিমার ঝিরি এলাকায় টানা ৪ দিনের প্রবল বর্ষণের ফলে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ ৪ জন আহত হয়েছে।

রবিবার (৬ আগস্ট) দুপুর ১২ টার সময় ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় পাহাড় ধসের ঘটনায় একই পরিবারের ৪ জন আহত হয়েছে। এ সময় আহতদের উদ্ধার করে স্থানীয়রা পার্শ্ববর্তী বাইশারী বাজারে চিকিৎসা সেবা দেয়া হয়। একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান, অতি বৃষ্টির কারণে করিমার ঝিরি জসিম উদ্দিনের মাটির ঘরটি দুপুর ১২ টার সময় পাহাড় ধসে পড়ে দুর্ঘটনায় কবলিত হয় পরিবারের সদস্যরা। এ সময় ঘরে থাকা তার স্ত্রী রোকসানা (২৪) তার মেয়ে আনিকা ( ৮), জেসমিন (৬), শাহাজালাল (দেড় বছর)। এদের মধ্যে রোকসানা বেগমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা জানান, কয়েকদিন ধরেই নাইক্ষ্যংছড়িতে টানা বৃষ্টিপাত হচ্ছে। প্রাণহানির শঙ্কায় পাহাড়ের ঢালে বসবাসকারীদের ঝুঁকিপূর্ণ বসতিগুলো ছেড়ে নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হয়েছে যাহা এখনো চলমান রয়েছে । ঝুঁকিতে বসবাসকারীদের জন্য আশ্রয়কেন্দ্রসহ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভিন্ন স্থানে ছোটখাটো পাহাড় ধসের ঘটনা ঘটেছে। বাইশারী ইউনিয়নে ও পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ ৪জন আহত হয়েছে বলে ইউপি সদস্যের মাধ্যমে শুনেছেন বলে ও জানান।

তাছাড়া এই প্রতিবেদক উপজেলার ৫ ইউনিয়নে খোঁজ নিয়ে জানা যায়, প্রবল বর্ষণে এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে। বর্তমান মৌসুমে ধান চাষের জন্য উপযোগী জমি, বীজ তলা, ক্ষেত খামার, ফসলি জমিসহ রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, ধস, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন