বাঘাইছড়িতে বিদ্যুৎ বিভ্রাট ! ৪৫হাজার টাকা ছাড়া মিলছেনা বিদ্যুৎ

fec-image

রাঙ্গামাটি বাঘাইছড়িতে বিদ্যুৎ নিয়ে ভোগান্তি বেড়েছে। আবহাওয়া বিরূপ হলেই বিতরণ লাইনে ত্রুটি, ট্রান্সফরমার নষ্ট হয়ে বিদ্যুৎ সরবরাহ দীর্ঘক্ষণ বন্ধ থাকছে। অনেক এলাকা ঘন্টার পর ঘন্টা এমনকি কয়েকদিন বিদ্যুৎহীন থাকছে। গ্রাহকদের অভিযোগ বিদ্যুৎ বিভাগের অফিসে বারবার জানানোর পরও সাড়া মিলছে না। ৪৫হাজার টাকা অফিস খরচ দিলেই মিলবে বিদ্যুৎ আর টাকা ছাড়া দ্রুত সেবা মিলছে না এমন অভিযোগ বেরিয়ে আসছে গত এক সপ্তাহ ধরে উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট এলাকার গ্রাহকদের কাছ থেকে।

বিষয়টি সরেজমিনে পরিদর্শন করলে দেখা যায় বাঘাইহাট এলাকায় গত একসপ্তাহ ধরে বিদ্যুৎ না থাকায় জনজীবন স্থবির হয়ে পরছে, বিশেষ করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় অমনোযোগী এবং বাঘাইহাট মাচালং লক্ষীছড়ী বন বিভাগ, পুলিশ ক্যাম্প, নিরাপত্তা বাহিনীর ক্যাম্প, পোষ্ট অফিস, সাজেক ইউপি কার্যালয়ে বিদ্যুৎ না থাকায় অফিসায়াল কার্যক্রম পরিচালনা ব্যাহত হচ্ছে এবং বাজারের বিভিন্ন রেষ্টুরেন্ট ও ব্যাবসা প্রতিষ্ঠানেও অচলাবস্থা দেখা দিয়েছে।

এ বিষয়ে বাঘাইহাট বাজার পরিচালনা কমিটির সভাপতি নাজিম উদ্দিন অভিযোগ করে বলেন, আমাদের বাঘাইহাট এলাকায় বিদ্যুৎ এর ট্রান্সফরমার নষ্ট হয়ে যাওয়ায় গত এক সপ্তাহ ধরে বিদ্যুৎ নেই, প্রথম দিন থেকেই দীঘিনালার বিদ্যুৎ সাব-স্টেশনে বিষয়টি জানালে তারা আমাদের ৪৫হাজার টাকা অফিস খরচের কথা বলে আর অফিস খরচ দিলেই সাথে সাথে ট্রান্সফরমার এসে লাগিয়ে দিবে।

এর আগে গত রমজানের ঈদের দুই দিন আগে ট্রান্সফরমার নষ্ট হয়ে গেলে তখন এলাকার বিদ্যুতের গ্রাহকদের থেকে ৩০হাজার টাকা উত্তোলন করে বিদ্যুৎ অফিসের লাইনম্যান দিপালু চাকমার মাধ্যমে ট্রান্সফরমার লাগানো হয়। মাত্র চার মাস না যেতেই সেই ট্রান্সফরমার নষ্ট হয়ে যায় তাই এখন আবার নতুন করে গ্রাহকদের থেকে টাকা উত্তোল করা সম্ভব হচ্ছেনা তাই গত একসপ্তাহ ধরে এলাকাই বিদ্যুৎও মিলছেনা।

এ বিষয়ে দীঘিনালা বিদ্যুৎ সাব-স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী আহসান উল্লাহ’র সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বাঘাইহাটে বিদ্যুৎ এর ট্রান্সফরমার নষ্ট হয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে সেটা আমরা জেনেছি এবং আর একটা ট্রান্সফরমার লাগানোর জন্য আমরা অফিসে জানিয়েছি এবং এ বিষয়ে আমি আগামীকাল সোমবার রাঙ্গামাটি যাচ্ছি বিষয়টি নিয়ে কথা বলতে । আর ৪৫হাজার টাকা চেয়েছে ট্রান্সফরমার লাগানোর জন্য বিষয়টি আমার জানা নেই এবং ট্রান্সফরমার লাগাতে টাকা লাগেনা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ, সাজেক ইউনিয়ন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন