বাঘাইছড়িতে মনোনয়ন পত্র প্রত্যাহার করতে না পারার অভিযোগ

ইউনিয়ন পরিষদ নির্বাচন

পার্বত্যনিউজ ডেস্ক:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী রিপন চাকমা মনোনয়নপত্র প্রত্যাহার করতে না পেরে পুলিশকে দায়ী করেছেন। তবে পুলিশ বলছে, তাঁকে সন্ত্রাসীদের হুমকির কারণে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

সন্ধ্যা সাড়ে সাত টার দিকে রিপন চাকমা পুলিশের হেফাজত থেকে ছাড়া পেয়ে  জানান, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে ১০টার দিকে সারোয়াতলী থেকে দুই সঙ্গীকে নিয়ে উপজেলা সদরে এসে কৃষি সম্প্রসারণ বিভাগ কার্যালয়ের সামনে পৌঁছান। এ সময় কয়েকজন পুলিশ সদস্য তাদের ঘিরে ধরেন।

রিপন চাকমা বলেন, আমরা চেয়ারম্যান পদে সারোয়াতলী ইউনিয়নে দুইজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলাম। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী তুষার কান্তি চাকমা সম্পর্কে আমার দাদা হন। তাই দুজনে পরস্পরের বোঝাপড়ার পর আমি মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিই।

রিপন চাকমা অভিযোগ করেন, তিনি কোনো নিরাপত্তা চাননি। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় অতিবাহিত করতে তাকে নিরাপত্তার নামে আটকে রাখা হয়েছে। সময় পেরিয়ে যাওয়ার পর বৃহস্পতিবার বিকেলে তার স্ত্রীসহ কয়েকজন স্বজনকে ডেকে নিয়ে এসে তাকে সুস্থ শরীরে গ্রহণ করার লিখিত কাগজে স্বাক্ষর নেয়া হয়।

তবে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মোজাম্মেল হক সন্ধ্যা সাতটা ৪৫ মিনিটে মুঠোফোনে বলেন, রিপন চাকমা নিরাপত্তা চাওয়ায় তাকে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছিল। তার স্ত্রীসহ কয়েকজন স্বজন এসে তাকে বাড়িতে নিয়ে গেছে।

বাঘাইছড়ি উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা অজয় চক্রবর্তী জানান, ইউপি নির্বাচনের মনোনয়পত্র প্রত্যাহারের সময় শেষ হয়ে গেছে। সারোয়াতলী ইউনিয়নে রিপন চাকমা ও তুষার কান্তি চাকমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

সূত্র- প্রথম আলো/মানবকণ্ঠ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন