বাঘাইছড়ি থানা প্রাঙ্গণে “ওপেন হাউজ ডে” ও কমিউনিটি পুলিশিং বিনিময় সভা

10410625_259979897541353_1398107013395617841_n

নিজস্ব প্রতিনিধি:
মারিশ্যা ইউনিয়নে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে মডেল ইউনিয়নে রূপান্তরিত করার পরিকল্পনা রয়েছে বলে জানালেন রাঙ্গামাটি পুলিশ সুপার আমেনা বেগম। গতকাল ৩০ মে সকাল ১০ ঘটিকায় বাঘাইছড়ি থানা প্রাঙ্গণে “ওপেন হাউজ ডে” ও কমিউনিটি পুলিশিং এর মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি সন্ত্রাসীদের কার্যকলাপ সর্ম্পকে বলেন, সন্ত্রাসীদের চুল পাকে না। তাদের কর্মকান্ড সামাজিকভাবে নিন্দনীয়। একজন মানুষের চুল পাকতে অন্তত ৪০ বছর সময় লাগে। সন্ত্রাসীরা মূলত ৪০ বছর বাঁচে না। তাদের হীন কর্মকান্ড ও পাপের ভাড়ে তারা কোন না কোন কারণে ৪০ বছরের পূর্বেই মারা যায়।

বাঘাইছড়ি থানা অফিসার্স ইনচার্জ মোঃ আজিজুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা রির্সোস পরিদর্শক মোঃ আবু মুসা, কাচালং ডিগ্রী কলেজের প্রভাষক মীর কামাল হোসেন, বাঘাইছড়ি পৌরসভার পেনেল মেয়র আব্দুর শুক্কুর মিয়া ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আলী হোনেস। বাঘাইছড়ি থানা আয়োজিত উক্ত মত বিনিময় সভায় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার আমেনা বেগম বাল্য বিবাহ বন্ধের উপর গুরুত্বারোপ করে বলেন, ১৮ বছরের কম কোন মেয়েকে বিবাহ বন্ধনে আবদ্ধ করা উচিত নয়, এজন্য স্থানীয় নেতৃবৃন্দের সজাক থাকতে হবে এবং বাল্যবিবাহ বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তিনি মোবাইল ফোনের অপব্যবহার, ইভটিজিং ও মামলা মোকাদ্দেমার বিষয়ের উপস্থিত সকলের সাথে খোলামেলাভাবে মত বিনিময় করেন এবং স্কুল কলেজের ছাত্রীদের এসবের বিষয়ে উদ্বুদ্ধকরণের জন্য স্কুল ও কলেজ পর্যায়ে ভবিষ্যতে মত বিনিময় করার গুরুত্বারোপ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন