বান্দরবানে ইউপিডিএফ এর সচিবসহ গুলিবিদ্ধ ২

updf
স্টাফ রিপোর্টার:
বান্দরবান শহরের বালাঘাটা এলাকায় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে ইউপিডি এফ এর সদস্য সচিব বিক্রম তঞ্চঙ্গ্যাসহ দু’জন আহত হয়েছেন। অপর গুলিবিদ্ধ নাছির উদ্দিনসহ দু’জনকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বালাঘাটার কালি মন্দির এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন সেনাবাহিনীর সদর জোন কমান্ডার লে. কর্নেল নাজমুল হক।

স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তার করতে স্থানীয় রাজনৈতিক দল জেএসএস ও ইউপিডিএফ কর্মীদের মধ্যে তর্কবিতর্ক হয়। এসময় উত্তেজিত কর্মীদের মধ্য গোলাগুলি হয়। ঘটনাস্থলে বিক্রম তঞ্চঙ্গ্যা(৩৪) ও নাছির উদ্দিনের (৩৫) পায়ে গুলিবিদ্ধ হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে দ্রুত সদর হাসপাতালে ভর্তি করে।

গুলিবিদ্ধ ইউপিডিএফ নেতা বিক্রম তঞ্চঙ্গ্যা জানান, আমার আত্মীয় এ্যাথেং তঞ্চঙ্গ্যা ও রাজু তঞ্চঙ্গ্যা মোবাইল ফোনে বালাঘাটার কালী মন্দির এলাকায় যেতে বলে। ঘটনাস্থলে পৌঁছলে আমাকে লক্ষ্য করে তারা গুলি ছোড়ে।

গুলিবদ্ধ নাছির জানান, কয়েকজন পাহাড়ী যুবকদের মধ্য তর্কবিতর্ক হচ্ছিল। আমি সেখানে না গিয়ে রাস্তা দিয়ে বাড়ি ফেরার পথে আমার পায়ে গুলি লাগে।

জেলা ইউপিডিএফের আহবায়ক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা জানান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) শান্তি বাহিনীর সদস্যরা আধিপত্য বিস্তার করতে আমাকে না পেয়ে এঘটনা ঘটিয়েছে।

জেলা জেএসএসের সভাপতি উচ মং মার্মা বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফের কর্মীদের মধ্য গোলাগুলি হয়েছে। আমরা এর সঙ্গে কোনোভাবে জড়িত নয়।

বান্দরবান সদর থানার ওসি তদন্ত জানান, বালাঘাটায় দুর্বৃত্তদের গুলিতে স্থানীয় এক যুবকসহ ইউপিডিএফ নেতা গুলিবিদ্ধ হয়েছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন