বান্দরবানে ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

কারাদণ্ডস্টাফ রিপোর্টার:

বান্দরবানে আদালত অবমাননা মামলায় আলিকদম ইউপি চেয়াম্যানকে কারাদণ্ড দিয়েছে আদালত। জনস্বার্থ বিবেচনা করে চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনকে সাত দিনের পরিবর্তে ৩দিনের কারাদণ্ড দিয়েছে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালে আলিকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নে সীমানা বিরোধ নিয়ে একটি ঘটনায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় আদালত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনকে নির্দেশ দেয়। আদালত বার বার নির্দেশ দেয়া সত্ত্বেও তদন্ত প্রতিবেদন দাখিল না করায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাদী হয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করেন। ঐ মামলায় ইউপি চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত অবমাননার মামলায় ৭ দিনের কারাদণ্ড দেয়।

ইউপি চেয়ারম্যান এই রায়ের বিরুদ্ধে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আপিল দায়ের করেন। বৃহস্পতিবার দীর্ঘ শুনানি শেষে দোষী সাব্যস্ত করে মো. জয়নাল আবেদীনকে ৪দিন সাজা মওকুফ করে জনস্বার্থে ৩ দিনের সাজা বহাল রাখেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন