বান্দরবানে এবার এসএসসিতে অংশগ্রহণ করছে ৩ হাজার ২শ ২৩জন শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার:

এসএসসি, ভোকেশনাল ও দাখিল পরিক্ষায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৬ সালে বান্দরবানে ৩ হাজার ২শ ২৩জন শিক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে। সোমবার জেলার ৩৩টি বিদ্যালয়, ৪টি ভোকেশনাল ও ৯টি মাদ্রাসার শিক্ষার্থীরা ১৭টি কেন্দ্রে অংশ নেয়ার কথা রয়েছে।

জেলা শিক্ষা কল্যাণ সূত্রে জানা যায়, বান্দরবান সদর উপজেলায় এসএসসি পরিক্ষায় ১১টি বিদ্যালয়ের ৭শ ৪১ জন পরিক্ষার্থী বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিবে। এছাড়া টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট বালাঘাটা, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার মেঘলা ও বান্দরবান ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষার্থীরা বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেবে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীর সংখ্যা ৫৭ জন।

আলীকদম ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৫৬ জন পরীক্ষার্থী আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিবে।

নাইক্ষংছড়ি ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬৮ জন পরীক্ষার্থী নাইক্ষংছড়ি এস এ পাইলট উচ্চ বিদ্যালয়ে অংশ নিবে এবং ৪টি মাদ্রাসার ১১১ জন দাখিল পরীক্ষার্থী মদিনাতুল উলুম মডেল ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে অংশ গ্রহণ করবে।

লামা সরকারি উচ্চ বিদ্যালয়, লামা বালিকা উচ্চ বিদ্যালয় ও চাম্বি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯টি বিদ্যালয়ের ৬৩২ জন পরিক্ষার্থী অংশ নিবে এবং লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১৬ জন পরীক্ষার্থী অংশ নিবে। এছাড়া লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৫টি মাদ্রাসার ১৯৯ জন দাখিল পরীক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে।

রুমা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২টি শিক্ষা প্রতিষ্ঠানের ২২২ জন পরীক্ষার্থী অংশ নিবে।
রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২৭ জন এবং থানছি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন