বান্দরবানে দিন বদলের সনদ শীর্ষক আলোচনা সভা

Bandarban pic- 21.5.2013

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়াম্যান ক্য শৈ হ্লা বলেছেন,  আওয়ামীলীগ সরকার ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্য প্রযুক্তি ও মাথাপিছু আয়ের ঈর্ষাণ্বিত অগ্রগতি করেছে বর্তমান সরকার। মঙ্গলবার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জেলা তথ্য অফিসের উদ্দ্যোগে আওয়ামীলীগ সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে ‘দিন বদলের সনদঃ ভিশন ২০১২ অর্জন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।

তিনি বলেন, কৃষিতে গরীব কৃষকদের বিনা মূল্য সার, বীজ ও কীটনাশক বিতরন, এবং কৃষিতে সেচ কাজের সুবিধার্থে পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। বিধবাদের বিধবা ভাতা বৃদ্ধি, মুক্তি যোদ্ধাদের ভাতা বৃদ্ধি করা হয়েছে। শিক্ষায় প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের বিনা মূল্য বই এবং ছাত্রীদের বিনা বেতনে অধ্যায়নের সুযোগ করে দিয়েছে। বিদ্যালয়ে বিদ্যালয়ে তথ্য প্রযুক্তি শিক্ষা বৃদ্ধির লক্ষে আইসিডি ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়া নিম্ম আয়ের জনগোষ্টির জন্য ভিজিডি, ভিজিএফ, টি আর, কাবিখা প্রকল্প চালু করেছে। সারাদেশে বিদুৎ সমস্যা লাগবে এই সরকারের আমলে কয়েক হাজার মেগাওয়াট উৎপাদিত বিদুৎ জাতীয় গ্রিডে সংযুক্ত হয়েছে। এছাড়া বান্দরবান জেলায় হাজার কিলোমিটার নতুন নতুন কাঁচা-পাকা সড়ক নির্মাণ ও ব্রীজ কালভার্ট নির্মান করা হয়েছে। জেলার রুমা ও থানছি উপজেলায়  সাঙ্গু নদীতে দুটি সেতু নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মাঝে অরিরিক্ত পুলিশ সুপার মাহাতাব উদ্দিন, জেলা তথ্য অফিসার কৃপায়ন চাকমা, জেলা পরিষদ সদস্য কাজি মজিবর রহমান ও বোমাং রাজা উচ প্রু বক্তব্য রাখেন।
অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচিত্র প্রদর্শন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন