বান্দরবানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

Bandarban pic-23.5

স্টাফ রিপোর্টার:
বান্দরবানের অভ্যন্তরীণ ৫টি সড়কে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। শনিবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জরুরি সভায় জেলা প্রশাসকের আশ্বাসে অনির্দিষ্টকালর ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয় পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি আব্দুল কুদ্দুছ।

জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, কেএসমং মারমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক শুব্রত কান্তি দাশ ঝুন্টু, শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আলম, জেএসএস জেলা সভাপতি উছোমং মারমাসহ পরিবহন মালিক-শ্রমিক ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী বলেন, যে কোন ঘটনায় গাড়ি ভাঙচুর ও শ্রমিকদের মারধর করা নিন্দনীয়। যানবাহনগুলো রাষ্ট্রীয় সম্পদ। এগুলো রক্ষণাবেক্ষণ করা আমাদের দায়ীত্ব। আগামীতে গাড়ি ভাঙচুর ও শ্রমিকদের মারধর করা হলে দ্রুত বিচার আইনে মামলা করে হামলাকারীদের শাস্তি নিশ্চিত করা হবে। বৈঠকে যানবাহন এবং শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক।

বান্দরবান পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি আব্দুল কুদ্দুছ বলেন, পরিবহন শ্রমিকদের মারধর ও যানবাহন ভাঙচুর করা এটা দেশে কালচারে পরিণত হয়েছে। পাহাড়ে দুর্বৃত্তরা আগেও কয়েকটি গাড়ি ভাঙচুর এবং একটি জীপ গাড়ি আগুনে পুড়িয়ে দিয়েছে। গত ১৯ মে রোয়াংছড়িতে ৪টি গাড়ি ভাঙচুর এবং দুজন শ্রমিককে মারধর করে দুর্বৃত্তরা। জেলা প্রশাসকের আশ্বাসে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৯ মে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) নেতা প্রীতি ভূষণ তঞ্চঙ্গ্যাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি করে আটক করার ঘটনায় জেএসএস সমর্থিত লোকজনেরা কয়েকটি যানবাহ ভাঙচুর চালায়। এ ঘটনার প্রতিবাদে ও অপরাধীর শাস্তির দাবিতে ২ মে সংবাদ সম্মেলনে রোববার সকাল থেকে বান্দরবান অভ্যন্তরীণ পাঁচটি সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকে পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন